Pulwama

Pulwama: কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলা, মারা গেলেন সিআরপিএফ অফিসার

এক সপ্তাহে দু’বার জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরে। রবিবার পুলওয়ামায় জঙ্গি হামলায় প্রাণ হারালেন এক সিআরপিএফ অফিসার।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৮:৪৫
Share:

জঙ্গি হামলায় নিহত এক সিআরপিএফ অফিসার। — ফাইল ছবি।

রবিবার জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলা। মারা গেলেন এক আধাসেনা অফিসার। একই সপ্তাহে এই নিয়ে দ্বিতীয় বার নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে জঙ্গি হামলা হল জম্মু ও কাশ্মীরে।

Advertisement

রবিবার পুলওয়ামার গাঙ্গু ক্রসিংয়ে রক্ষীদের চেকপোস্ট লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। রাস্তার ধারে আপেল বাগানে লুকিয়ে হামলা চালানো হয়। গুলি লাগে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ)-এর অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর বিনোদ কুমারের। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

গুলি চালানোর পরেই ওই এলাকায় তল্লাশি অভিযানে নামে নিরাপত্তারক্ষী বাহিনী। এখনও পর্যন্ত কাউকে ধরা যায়নি। গত মঙ্গলবার শ্রীনগরের লালবাজারে পুলিশ চেক পয়েন্ট লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। মারা যান কাশ্মীর পুলিশের অ্যাসিসট্যান্ট সাব ইনস্পেক্টর মুস্তাক আহমেদ।

Advertisement

হামলার দায় নেয় আইএসআইএসের প্রচারকারী শাখা আমাক। একটি ভিডিয়োও পোস্ট করে। হামলাকারীদের শরীরে বসানো ক্যামেরার মাধ্যমে ওই ভিডিয়ো তোলা হয়েছিল। জম্মু ও কাশ্মীর পুলিশ দাবি করেছে, গত ছ’মাসে অন্তত ১০০ জঙ্গিকে খতম করা হয়েছে। বেশিরভাগই স্থানীয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন