paresh rawal

তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন, হামিদকে টুইটারে খোঁচা পরেশের

গত বৃহস্পতিবার রাজ্যসভায় হামিদ আনসারির শেষ দিন ছিল। তার আগে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষ অস্বস্তিতে রয়েছেন। ভুগছেন নিরাপত্তাহীনতায়। সব ধর্ম ও সংস্কৃতির প্রতি সহিষ্ণুতার ঘাটতি দেখা যাচ্ছে বলেও মন্তব্য করেছিলেন তিনি। এর পরেই ঝড় ওঠে শাসক দলের অন্দরে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৭ ১৭:২২
Share:

পরেশ রাওয়াল এবং হামিদ আনসারি। ছবি:সংগৃহীত।

এদেশের মুসলিমরা নিরাপত্তাহীনতায় ভুগছেন- হামিদ আনসারির এই মন্তব্যের পর, তাঁকে ঘুরিয়ে ‘অসুস্থ’ বলে খোঁচা দিলেন পরেশ রাওয়াল। বিজেপি সাংসদ এবং অভিনেতা পরেশ টুইটারে লিখেছেন, ‘উনি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন’।

Advertisement

আরও পড়ুন: অযোধ্যা মামলার চূড়ান্ত শুনানি সুপ্রিম কোর্টে শুরু ৫ ডিসেম্বর

গত বৃহস্পতিবার রাজ্যসভায় হামিদ আনসারির শেষ দিন ছিল। তার আগে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষ অস্বস্তিতে রয়েছেন। ভুগছেন নিরাপত্তাহীনতায়। সব ধর্ম ও সংস্কৃতির প্রতি সহিষ্ণুতার ঘাটতি দেখা যাচ্ছে বলেও মন্তব্য করেছিলেন তিনি। এর পরেই ঝড় ওঠে শাসক দলের অন্দরে। সংসদে প্রধানমন্ত্রী-সহ অনেক বিজেপি নেতা প্রবীণ হামিদকে আনসারিকে জীবনের অন্যতম শিক্ষক বলে প্রশংসা করলেও, সংসদের বাইরে মুখ খুলতে থাকেন অনেকেই। উপরাষ্ট্রপতি পদে হামিদের উত্তরসূরী বেঙ্কাইয়া নায়ডু থেকে শুরু করে কৈলাশ বিজয়বর্গীয়, মীনাক্ষি লেখির মতো অনেকেই মন্তব্য করেন, হামিদ রাজনীতি করছেন। মীনাক্ষি বলেন- ‘‘যে সময় তিনি এই মন্তব্য করেছেন সেটা থেকেই তাঁর উদ্দেশ্য বোঝা যাচ্ছে। যত দিন তিনি ক্ষমতায় ছিলেন এই বিষয় কিছু বলেননি। এখন যাওয়ার সময় রাজনীতি করছেন।’’

Advertisement

আরও পড়ুন: সংখ্যালঘুদের নিরাপত্তা নিয়ে আনসারির খোঁচা, পাল্টা বেঙ্কাইয়ারও

পরেশ রাওয়াল অবশ্য সরাসরি সমালোচনার পথে যাননি। বৃহস্পতিবার নিজের টুইটার হ্যান্ডেলে পরেশ রাওয়াল লিখেছেন, ‘‘হামিদ আনসারির দীর্ঘ এবং সুস্থ জীবন কামনা করি। তিনি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন