Narendra Patel

১ কোটি ঘুষ দিতে চেয়েছিল বিজেপি: পটেল নেতা

তাই বিজেপি ছাড়ার সিদ্ধান্ত নেন। নিজের দাবির প্রমাণ হিসাবে ৫০০ টাকার নোটের বান্ডিলও পেশ করেন নরেন্দ্র। একই সঙ্গে দাবি করেন, গুজরাতে এ বার হারবে বিজেপি।

Advertisement

অমদাবাদ

সংবাদ সংস্থা  শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৭ ১২:৩২
Share:

নরেন্দ্র পটেল। ফাইল চিত্র।

বিজেপি তাঁকে দলে নেওয়ার জন্য এক কোটি টাকা ঘুষ দেওয়ার প্রস্তাব দিয়েছিল। সেই মতো ইতিমধ্যেই দশ লাখ টাকা দেওয়া হয়েছে। রবিবার বিজেপিতে যোগ দেওয়ার মাত্র কয়েক ঘণ্টার মধ্যে এমনই অভিযোগ আনলেন হার্দিক পটেলের পতিদার আনামত আন্দোলন সমিতির স্থানীয় আহ্বায়ক নরেন্দ্র পটেল। এর পরই বিজেপি ছাড়েন তিনি।

Advertisement

রবিবার সাংবাদিক সম্মেলনে নরেন্দ্র আরও জানান, বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁর মনে হয়েছে তিনি পটেলদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন। তাই বিজেপি ছাড়ার সিদ্ধান্ত নেন। নিজের দাবির প্রমাণ হিসাবে ৫০০ টাকার নোটের বান্ডিলও পেশ করেন নরেন্দ্র। একই সঙ্গে দাবি করেন, গুজরাতে এ বার হারবে বিজেপি।

সাংবাদিক সম্মেলনে নরেন্দ্র আরও অভিযোগ করেন, পতিদার নেতা বরুণ পটেল গোটা ঘটনায় জড়িত। পতিদারদের জন্য সংরক্ষণ চেয়ে আন্দোলনে নামা হার্দিকের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন এই বরুণ। দিন দুয়েক আগে বিজেপিতে যোগ দেন বরুণ। তাঁর সঙ্গে পটেলদের আরেক নেতা রেশমা পটেলও বিজেপিতে যোগ দেন।

Advertisement

নরেন্দ্রর দাবি, বিজেপির হয়ে বরুণ পটেল তাঁর সঙ্গে টাকা-পয়সার বিষয়ে কথাবার্তা চালান। বরুণই তাঁকে অমদাবাদ থেকে গাঁধীনগরে নিয়ে যান। পরিচয় করিয়ে দেন বেশ কয়েক জন বিজেপি নেতার সঙ্গে। এঁদের মধ্যে ছিলেন প্রদেশ বিজেপি সভাপতি ও রাজ্যের এক মন্ত্রী।

আরও পড়ুন: পটেল-সংরক্ষণের দাবিতে আগুন গুজরাত, হত ৮

আরও পড়ুন: রাহুলের পাশে হার্দিক-সহ তিন

নরেন্দ্রর অভিযোগের অবশ্য কোনও প্রতিক্রিয়া দেয়নি বিজেপি। তবে, নরেন্দ্রর অভিযোগ যাঁর দিকে, সেই বরুণের কটাক্ষ, ‘‘দশ লাখ নিয়েই কেন সাংবাদিক সম্মেলন করলেন? এক কোটি নিয়েই তো সাংবাদিক সম্মেলন করতে পারতেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন