Suicide

হোয়াটসঅ্যাপে মিলেছিল শেষ ইঙ্গিত! নিজের ঘর থেকে উদ্ধার মাদ্রাজ আইআইটির গবেষকের দেহ

হোয়াটসঅ্যাপের স্টেটাস দেখামাত্রই বিপদের আশঙ্কা করে তাঁর বাড়িতে ছুটে গিয়েছিলেন বন্ধুরা। তবে শেষরক্ষা করা যায়নি। নিজের ঘরে গবেষকের ঝুলন্ত দেহ পাওয়া গিয়েছে বলে দাবি তাঁর বন্ধুদের।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৯:৪০
Share:

শচীনকুমার জৈনকে মেধাবি পড়ুয়া আখ্যা দিয়ে এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মাদ্রাজ আইআইটি কর্তৃপক্ষ। প্রতীকী ছবি।

মাদ্রাজ আইআইটির তরুণ গবেষকের হোয়াটসঅ্যাপের স্টেটাস দেখামাত্রই বিপদের আশঙ্কা করে তাঁর বাড়িতে ছুটে গিয়েছিলেন বন্ধুরা। তবে শেষরক্ষা করা যায়নি। নিজের ঘরে ওই গবেষকের ঝুলন্ত দেহ পাওয়া গিয়েছে বলে দাবি বন্ধুদের। খবর পেয়ে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে চেন্নাই পুলিশ। এই ঘটনার প্রকৃত কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে রবিবার জানিয়েছে তারা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শুক্রবার চেন্নাইয়ের বেলাচেরি এলাকার একটি বাড়ি থেকে শচীনকুমার জৈন নামে ৩২ বছরের এক গবেষকের ঝুলন্ত দেহ মিলেছে। মাদ্রাজ আইআইটির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণারত ওই তরুণ আদতে পশ্চিমবঙ্গের বাসিন্দা। তবে গবেষণার কাজে চেন্নাইয়ে বসবাস করতেন তিনি। ঘটনার দিন তাঁর হোয়াটসঅ্যাপ স্টেটাসে লেখা ছিল, ‘‘আমি দুঃখিত। নট গুড এনাফ!’’ পুলিশের কাছে বন্ধুদের দাবি, ওই বার্তায় বিপদের গন্ধ পেয়ে তড়িঘড়ি বেলাচেরির বাড়িতে পৌঁছন তাঁরা। তবে তত ক্ষণে সব শেষ!

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, গবেষককে স্থানীয় সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। এই ঘটনার তদন্তে নেমেছে চেন্নাই পুলিশ।

Advertisement

শচীনকে মেধাবি পড়ুয়া আখ্যা দিয়ে ঘটনায় শোকপ্রকাশ করেছেন মাদ্রাজ আইআইটি কর্তৃপক্ষ। সংবাদ সংস্থা সূত্রে খবর, চলতি বছরে এ ধরনের তৃতীয় ঘটনা এই শিক্ষা প্রতিষ্ঠানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন