Sunny Leone

টেট দিতে চেয়ে আবেদন করলেন সানি লিওন! চাকরির পরীক্ষার অ্যাডমিট কার্ড নিয়ে হুলস্থুল

শিবমোগা জেলার এক ছাত্রী দেখেন, অ্যাডমিট কার্ডে তাঁর ছবির জায়গায় সানি লিওনের ছবি বসানো রয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসতেই রাজ্য শিক্ষা দফতরের হাল নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১১:৫০
Share:

অ্যাডমিট কার্ডে সানি লিওনের ছবি? ফাইল চিত্র।

শিক্ষক হওয়ার পরীক্ষায় বসছেন সানি লিওন! তাঁর ছবি-সহ পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ্যে আসতেই হুলস্থুল পড়ে গিয়েছে। আর এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়ে গিয়েছে রাজনীতির কচকচানি।

Advertisement

ঘটনাটি কর্নাটকের। সে রাজ্যে টেট শুরু হয়েছে। পরীক্ষার্থীদের কাছে অ্যাডমিট কার্ডও পৌঁছে গিয়েছে। গত রবিবার ছিল পরীক্ষা। শিবমোগা জেলার এক ছাত্রী দেখেন, অ্যাডমিট কার্ডে তাঁর ছবির জায়গায় সানি লিওনের ছবি বসানো রয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসতেই রাজ্য শিক্ষা দফতরের হাল নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

বিষয়টি নিয়ে সরকারের বিরুদ্ধে আক্রমণে নেমেছে কংগ্রেস। রাজ্য কংগ্রেসের নেটমাধ্যমের চেয়ারপার্সন বি আর নায়ডু মঙ্গলবার সেই অ্যাডমিট কার্ড প্রকাশ্যে এনেছেন। তিনি টুইট করেন, “রাজ্যে শিক্ষক নিয়োগের পরীক্ষা হচ্ছে। অথচ দেখা যাচ্ছে, এক পরীক্ষার্থীর অ্যাডমিট কার্ডে তাঁর ছবির বদলে সানি লিওনের ছবি বসানো হয়েছে। যে দল বিধানসভার ভিতরে বসে পর্ন ছবি দেখতে পারে, তাদের কাছ থেকে এর থেকে বেশি কী আশা করা যায়!”

Advertisement

এই অ্যাডমিট কার্ড নিয়েই শোরগোল পড়ে গিয়েছে কর্নাটকে। ছবি: সংগৃহীত।

সানি লিওনের ছবি লাগানো অ্যাডমিট কার্ড নিয়ে যখন রাজ্যে শোরগোল পড়ে গিয়েছে, বিরোধীরা আক্রমণ শানাচ্ছেন, তখন রাজ্য শিক্ষা দফতর এ প্রসঙ্গে পাল্টা একটি বিবৃতি জারি করেছে। সেই বিবৃতিতে বলা হয়েছে, “চাকরিপ্রার্থীদের ছবি আপলোড করতে হয়। যে ছবি দেওয়া হয়, সিস্টেমে সেই ছবিই আসে। ওই চাকরিপ্রার্থীকে জিজ্ঞাসা করা হয়েছিল তিনি কি সানি লিওনের ছবি আপলোড করেছেন? তখন ওই প্রার্থী জানিয়েছেন, তাঁর স্বামীর বন্ধু পরীক্ষার সমস্ত তথ্য আপলোড করেছেন।” তবে এ বিষয়ে ইতিমধ্যেই একটি এফআইআর দায়ের করেছে রাজ্য শিক্ষা দফতর। কোথায় ভুল হয়েছে, কাদের ভুল হয়েছে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন