Elon Musk

টুইটার কিনে টেসলা ছাড়ছেন? আতঙ্কে ৫০% কমল শেয়ারদর, ২০ হাজার কোটি ডলার খোয়ালেন মাস্ক

টুইটার কেনার পর থেকেই টেসলার শেয়ারদর কমতে শুরু করেছে। পরিস্থিতি দেখে বিনিয়োগকারীরাও আতঙ্কে ভুগছেন। ফলে বিনিয়োগের উপর একটা বিশাল প্রভাব পড়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১১:০২
Share:

টুইটারে আরও মনোনিবেশ ইলন মাস্কের। ধস নামল টেসলার শেয়ারে। ফাইল চিত্র।

টুইটার কেনার পর থেকে আরও বেশি করে এই মাইক্রোব্লগিং সাইট নিয়ে মাথা ঘামাতে শুরু করেছেন ইলন মাস্ক। আর টুইটার নিয়ে মাস্কের এই তৎপরতা আতঙ্ক বাড়িয়েছে টেসলার বিনিয়োগকারীদের মধ্যে। টুইটারে ‘আসক্ত’ মাস্কের অতি তৎপরতায় জল্পনা শুরু হয়ে গিয়েছে, তা হলে কি টেসলা ছাড়তে চলেছেন আমেরিকার ধনকুবের?

Advertisement

টেসলার শেয়ার এক বছরে ৫০ শতাংশ পড়েছে। শেষ ৫টি সেশনে কমেছে ১৫ শতাংশ। আর টেসলার শেয়ারদর পড়তে থাকায় মাস্কের মোট সম্পত্তির পরিমাণও কমেছে। ইতিমধ্যেই তিনি ২০ হাজার কোটি ডলার খুইয়েছেন।

টুইটার কেনার পর থেকেই টেসলার শেয়ারদর কমতে শুরু করেছে। পরিস্থিতি দেখে বিনিয়োগকারীরাও আতঙ্কে ভুগছেন। ফলে বিনিয়োগের উপর একটা বিশাল প্রভাব পড়েছে। আর তাতেই হু হু করে নামতে শুরু করেছে টেসলার শেয়ারদর।

Advertisement

গত এপ্রিলে টুইটার কেনার পর টেসলা নিয়ে খুব কমই টুইট করছেন মাস্ক। যে বিষয়টি নজর কেড়েছে টেসলার বিনিয়োগকারীদের। প্রশ্ন উঠতে শুরু করেছে, তা হলে কি এ বার টেসলার দিক থেকে নজর ঘোরাচ্ছেন ধনকুবের?

ইউএস সিকিউরিটিস-এর তথ্য বলছে, সম্প্রতি প্রায় ৪০০ কোটি ডলারের বিনিময়ে টেসলার প্রায় ২ কোটি শেয়ার বিক্রি করেছেন মাস্ক। এখনও পর্যন্ত টেসলার ২ হাজার কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন মাস্ক। গত এপ্রিল এবং অগস্টে টেসলার সাড়ে ১৫ হাজার কোটি ডলারের শেয়ার বিক্রির পর মাস্ক জানিয়েছিলেন যে, তাঁর গাড়ি সংস্থার আর কোনও শেয়ার বিক্রি করার পরিকল্পনা নেই। কিন্তু তার পরেও বিপুল অঙ্কের শেয়ার বিক্রি করায় বিনিয়োগকারীদের মধ্যে একটা আতঙ্ক ছড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন