Piyush Goyal

টিকটক করতে গিয়ে ট্রেন থেকে রেল লাইনে কিশোর, সমালোচনা রেলমন্ত্রীর

এই অবস্থায় বেশিক্ষণ ঝুলে থাকাও সম্ভব হচ্ছিল না ওই কিশোরের পক্ষে। হাত থেকে ছেড়ে যায় ট্রেনের হ্যান্ডেল, নীচে পড়ে যায় সে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৪৬
Share:

টিকটক ভিডিয়ো করতে গিয়ে দুর্ঘটনা। ছবি: টুইটার থেকে নেওয়া।

টিকটক ভিডিয়ো করে জনপ্রিয় হওয়ার নেশা মানুষকে কী ভাবে মৃত্যুর মুখে ঠেলে দিতে পারে, ফের একবার সামনে এল। ভিডিয়ো শেয়ারের এমন প্রবণতার সমালোচনা করলেন রেলমন্ত্রী পীযূষ গয়ালট্রেনে ঝুলন্ত অবস্থায় স্টান্ট দেখাতে গিয়ে লাইনে কাটাই পড়তে যাচ্ছিল এক কিশোর। রেলমন্ত্রী সেই ভিডিয়োই শেয়ার করে সতর্ক করেছেন রেলযাত্রীদের।

Advertisement

মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ নিজের ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি শেয়ার করেন পীযূষ গয়াল। সেখানে দেখা যাচ্ছে, একটি দ্রুত গতিতে এগিয়ে চলা ট্রেনের পাদানিতে ঝুলছে এক কিশোর। তার এই কান্ড ক্যামেরাবন্দি করছিলেন তারই কোনও সঙ্গী। আর কী ঘটতে চলেছে, জানালা দিয়ে দেখার চেষ্টা করছিলেন অন্য যাত্রীরা।

ভিডিয়োতে দেখা যায়, ট্রেন থেকে ঝুলতে ঝুলতে নীচে মাটিতে পা ঠেকানোর চেষ্টা করছে ওই কিশোর। দ্রুত গতির ট্রেন থেকে এ ভাবে নীচে নামতে গেলে কী হতে পারে সহজেই অনুমেয়। গতির সঙ্গে তাল মেলানো কখনই সম্ভব ছিল না ওই কিশোরের পক্ষে, ফলে মাটিতে ঠোক্কর খেতে খেতে ঝুলতে থাকে। সেটাও কয়েক সেকেন্ড মাত্র, এই অবস্থায় বেশিক্ষণ ঝুলে থাকাও সম্ভব হচ্ছিল না ওই কিশোরের পক্ষে। হাত থেকে ছেড়ে যায় ট্রেনের হ্যান্ডেল, নীচে পড়ে যায় সে।

Advertisement

আরও পড়ুন: আবহাওয়ার রিপোর্টিং যে এত কঠিন কে জানত, শীতল হামলার মুখে পড়লেন সাংবাদিক!

শুধু নীচে পড়ে যাওয়াই নয়, ভিডিয়োটি দেখে কয়েক মুহূর্তের জন্য মনে হচ্ছিল মাথা চলে গিয়েছে ট্রেনের চাকার তলায়। তবে পরের মুহূর্তে বোঝা যায়, মাটিতে বা ট্রেনে ধাক্কা লাগলেও কাটা পড়েনি ওই কিশোর। লাইনের বাইরে, ট্রেনের তলা থেকে মাথা বের করে উঠে বসে।পড়ে যাওয়ার মুহূর্তে ট্রেনে তার সঙ্গী ও অন্যান্যরা ভয়ে চিত্কার করতে থাকেন, সেই শব্দও ধরা পড়েছে ক্যামেরায়।

আরও পড়ুন: পরপুরুষদের সঙ্গে ‘সম্পর্ক’ আটকাতে স্ত্রীর গোপনাঙ্গ শক্তিশালী আঠা দিয়ে আটকানোর অভিযোগ!

এমনই গায়ে কাঁটা দেওয়া ভিডিয়োটি শেয়ার করে রেলমন্ত্রী হিন্দিতে লিখেছেন, ‘চলন্ত ট্রেনে স্টান্ট দেখানো কোনও বাহাদুরির কাজ নয়, মুর্খামির পরিচয়। আপনার জীবন অমূল্য, একে বিপদে ফেলবেন না। নিয়ম মেনে চলুন, সুরক্ষিত যাত্রার আনন্দ নিন’।

দেখুন সেই ভিডিয়ো:

পীযূষ গয়ালের পোস্ট করা ভিডিয়োটি তিন ঘণ্টায় প্রায় ১৭ হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে সমানে পড়ছে লাইক ও শেয়ার। প্রচুর নেটাগরিক ওই কিশোরের এমন কাজের নিন্দা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন