Gujarat Assembly Election 2022

ঘরের মাঠ রক্ষায় গুজরাতে টানা প্রচার মোদী-শাহের, প্রতিটি বুথে জয় চাইলেন প্রধানমন্ত্রী

রবিবার থেকে গুজরাতে প্রচার শুরু করেছেন তিনি। বিজেপি সূত্রে খবর, সৌরাষ্ট্র জেলায় টানা ৩ দিন সভা করবেন তিনি। রবিবারই তাপি এবং নর্মদা জেলায় দু’টি জনসভা করার কথা অমিত শাহের।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৫:২২
Share:

গুজরাতে নরেন্দ্র মোদী। ছবি টুইটার।

গুজরাতে বিধানসভা নির্বাচনের আগে সে রাজ্যে প্রচারে ঝড় তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার থেকে সে রাজ্যে প্রচার শুরু করেছেন তিনি। বিজেপি সূত্রে খবর, সৌরাষ্ট্র জেলায় টানা ৩ দিন সভা করবেন তিনি। রবিবারই তাপি এবং নর্মদা জেলায় দু’টি জনসভা করার কথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের।

Advertisement

রবিবার গির সোমনাথে প্রচারে গিয়ে মোদী বলেন, “আমি চাই প্রতিটি বুথে বিজেপি প্রার্থীরা জিতুন।” তারপরই জনতার উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন, “আপনারা কি আমার জন্য এটুকু করতে পারবেন?” রবিবার সকালেই সোমনাথ মন্দিরে গিয়ে পুজো দেন তিনি। প্রচারসভা করে দুপুরের পর দলের নেতাদের সঙ্গে একটি রুদ্ধদ্বার বৈঠকও তাঁর কর্মসূচিতে রয়েছে। সেই বৈঠকে দলকে রাজ্যে আরও শক্তিশালী করার বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ দিতে পারেন গুজরাতে সবচেয়ে বেশি দিন মুখ্যমন্ত্রী থাকা মোদী।

গত সাতাশ বছর ধরে গুজরাতে ক্ষমতায় রয়েছে বিজেপি। সে রাজ্যে প্রতিষ্ঠান বিরোধিতার চোরাস্রোত রয়েছে বলেও মত রাজনীতির কারবারিদের একাংশের। সে বিষয়ে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বও ওয়াকিবহাল। ২০১৭ সালে রাজ্যের ১৮২টি আসনের মধ্যে ৯৯টি আসন পেয়েছিল পদ্মশিবির। দলের ফলাফলে সন্তুষ্ট হতে পারেনি বিজেপির উপর মহল। তাই নিজের রাজ্যে প্রচারে ঝাঁজ বাড়াতে চলেছেন মোদী-শাহ।

Advertisement

রবিবারই বিজেপি থেকে বহিষ্কৃত করা হয়েছে ৭ নেতাকে। এঁদের মধ্যে ৬ জন দলের টিকিট না পেয়ে নির্দল প্রার্থী হিসাবে ভোটে দাঁড়িয়েছেন। ১ জন কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ১ ডিসেম্বর প্রথম দফায় গুজরাতের ৮৯টি আসনে ৭৮৮ জন প্রার্থীর ভাগ্যনির্ণয় হতে চলেছে। ৫ ডিসেম্বর দ্বিতীয় দফায় রাজ্যের ৯৩টি আসনে ভোট হবে। ফলাফল ঘোষণা হবে ৮ ডিসেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন