Rozgar Mela

‘যোগাভ্যাসে সুস্থ রাখুন শরীর ও মন’, ৫১ হাজার নিয়োগপত্র বিলিয়ে রোজগার মেলায় বললেন মোদী

মূলত কেন্দ্রীয় আধাসেনা, দিল্লি পুলিশ এবং নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর বিভিন্ন পদে চাকরির নিয়োগপত্র দেওয়া হয় মঙ্গলবার। কর্মসূচিতে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৯:২৬
Share:

রোজগার মেলায় মোদীর ভার্চুয়াল সভা। ছবি: পিটিআই।

পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে আগে কর্মসংস্থানকেই ‘পাখির চোখ’ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার ‘রোজগার মেলা’ উপলক্ষে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন কেন্দ্রীয় বাহিনীতে ৫১ হাজার ১০৬ জন চাকরিপ্রার্থীর হাতে নিয়োগপত্র তুলে দিয়ে সেই ইঙ্গিত দিয়েছেন তিনি।

Advertisement

মূলত কেন্দ্রীয় আধাসেনা, দিল্লি পুলিশ এবং নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর বিভিন্ন পদে চাকরির নিয়োগপত্র দেওয়া হয় মঙ্গলবার। কেন্দ্রীয় ডাক বিভাগের তরফে আয়োজিত কর্মসূচিতে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী। বিভিন্ন রাজ্যে এই কর্মসূচির ভার্চুয়াল প্রদর্শনের আয়োজন হয়েছিল। স্বাধীনতার ‘অমৃত মহোৎসব’-এর আবহে নিয়োগপ্রাপ্তদের মোদী ‘অমৃত রক্ষক’ নামে সম্বোধন করেন। প্রসঙ্গত, গত মে মাসে ‘রোজগার মেলা’র মাধ্যমে প্রায় ৭১ হাজার চাকরিপ্রার্থীকে নিয়োগপত্র দিয়েছিলেন।

কেন্দ্রীয় বাহিনীগুলিতে নিয়োগপ্রাপ্তদের শারীরিক এবং মানসিক সুস্থতা বজায় রাখার জন্য মোদী যোগ অনুশীলন করার পরামর্শ দিয়েছেন সোমবার। চাকরিপ্রাপকদের উদ্দেশে তিনি বলেন, ‘‘আপনাদের কাজের নির্দিষ্ট সময়সীমা নেই। প্রতিকূল পরিস্থিতির মুখোমুখি হতে হবে। মোকাবিলা করতে হবে। তাই, শারীরিক সক্ষমতা আপনাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি যদি শারীরিক এবং মানসিক ভাবে চাঙ্গা থাকেন, তা হলে অর্ধেক কাজ এক নিমেষেই হয়ে যাবে। তাই নিয়মিত যোগাভ্যাস করা উচিত।’’ কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়রাম রমেশ সোমবার মোদীর রোজগার মেলাকে ‘ভোটের জুমলা’ বলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন