কী বলব স্বাধীনতা দিবসে? পরামর্শ চেয়ে টুইট মোদীর

মঙ্গলবার টুইট করেন তিনি। তাঁর পোস্টের পরই টুইটারে প্রচুর কমেন্ট পড়তে শুরু করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৮ ১৮:০২
Share:

নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

১৫ অগস্ট দেশবাসীর উদ্দেশে কী বলবেন দেশবাসীর কাছ থেকেই তার পরামর্শ চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার টুইট করেন তিনি।

Advertisement

টুইটে নরেন্দ্র মোদী লিখেছেন, ‘আমার ১৫ অগস্টের ভাষণ নিয়ে আপনাদের মতামত কী? সেগুলো আমার সঙ্গে শেয়ার করুন। আপনাদের সুপরামর্শ আগামী দিনের জন্য মাথায় রাখব।’ টুইটের প্রত্যুত্তরের পাশাপাশি তিনি কেন্দ্র সরকারের নমো অ্যাপ এবং মাইগভ ওয়েবসাইটেও জনগণকে পরামর্শ দিতে বলেছেন।

তাঁর পোস্টের পরই টুইটারে প্রচুর কমেন্ট পড়তে শুরু করেছে। কারও পরামর্শ দেশ থেকে অভিবাসী দূর করতে অসমের মতো সব রাজ্যেই নাগরিকপঞ্জি চালু হওয়া উচিত। কারও অনুরোধ ‘দয়া করে কোনও মিথ্যা বলবেন না’, তো কেউ স্বাধীনতা দিবসের বক্তব্যে কোনও নতুন প্রকল্পের ঘোষণা করতে বারণ করেছেন। এছাড়াও আরও নানা টুইটে ছেয়ে গিয়েছে তাঁর অ্যাকাউন্ট।

Advertisement

আরও পড়ুন: আর একটু হলেই ভেসে যেতেন এঁরা, দেখুন ভিডিয়ো

?

তবে এটাই প্রথমবার নয়। প্রধানমন্ত্রী আগেও স্বাধীনতা দিবসে ভাষণের জন্য দেশবাসীর পরামর্শ নিয়েছেন। নিজের ভাষণের জন্য প্রতিটা ফোরামে জমা পড়া পরামর্শগুলো থেকে বেছে নেবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন