PM Narendra Modi

উত্তরাখণ্ড সফরে গিয়ে কৈলাস-দর্শনে মোদী! দিলেন পুজো, বাজালেন ঘণ্টা, শঙ্খ, ডুগডুগিও

পিথোরাগড়ে পার্বতী কুণ্ডের ধারে শিব-পার্বতী মন্দিরে আরতি করেন প্রধানমন্ত্রী। শঙ্খ, ঘণ্টা এবং ডুগডুগি বাজিয়ে পূজার্চনা করতে দেখা যায় তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

দেহরাদূন শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৩:৫১
Share:

উত্তরাখণ্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

উত্তরাখণ্ড সফরে গিয়ে কৈলাস-দর্শনে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার সে রাজ্যের পিথোরাগড়ে পার্বতী কুণ্ডে পুজো দেন তিনি। আদি কৈলাস মন্দিরেও পুজো দিতে দেখা যায় তাঁকে। মাথায় সাদা পাগড়ি, পরনে সাদা ঝুলওয়ালা বিশেষ বস্ত্র—স্থানীয় আদিবাসীদের পোশাকে দেখা যায় প্রধানমন্ত্রীকে।

Advertisement

পিথোরাগড়ে পার্বতী কুণ্ডের ধারে শিব-পার্বতী মন্দিরে আরতি করেন প্রধানমন্ত্রী। শঙ্খ, ঘণ্টা এবং ডুগডুগি বাজিয়ে পূজার্চনা করতে দেখা যায় তাঁকে। বেশ কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য উত্তরাখণ্ড সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী। সেই সফরের অঙ্গ হিসাবেই কৈলাস পর্বত দর্শন করলেন প্রধানমন্ত্রী।

পরে নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি টুইট করে প্রধানমন্ত্রী লেখেন, “দেবভূমি উত্তরাখণ্ডের প্রতিটি মানুষের উন্নয়নের জন্য আমাদের সরকার দায়বদ্ধ। উন্নয়নের কাজে আরও গতি আনতেই আমি পিথোরাগড়ে বেশ কিছু প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করব।” পুজো দেওয়ার পর গুঞ্জি নামের এক গ্রামে স্থানীয়দের সঙ্গেও কথা বলেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন