PUBG

ছাত্রের মায়ের প্রশ্নের উত্তরে মোদী জিজ্ঞেস করলেন, ‘ছেলে পাবজি খেলে নাকি’?

ছেলে পড়াশোনা করে না। সব সময়েই ব্যস্ত মোবাইল নিয়ে। চিন্তিত মা অভিযোগ জানিয়ে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। উত্তরে প্রধানমন্ত্রী জিজ্ঞেস করলেন, ‘‘ছেলে পাবজি খেলে নাকি?’’

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০১৯ ১৯:৫১
Share:

ছবি: পিটিআই

ছেলে পড়াশোনা করে না। সব সময়েই ব্যস্ত মোবাইল নিয়ে। চিন্তিত মা অভিযোগ জানিয়ে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। উত্তরে প্রধানমন্ত্রী জিজ্ঞেস করলেন, ‘‘ছেলে পাবজি খেলে নাকি?’’ ঘটনাটি ঘটেছে আসন্ন বোর্ডের পরীক্ষায় বসতে চলা ছাত্রছাত্রী ও তাদের বাবা-মায়েদের সঙ্গে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান ‘পরীক্ষা পে চর্চা’য়।

Advertisement

মঙ্গলবার স্কুলের ছাত্রছাত্রী ও তাদের বাবা-মায়েদের সঙ্গে এই অনুষ্ঠানে মিলিত হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছাত্রছাত্রী ও অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়া ছাড়াও তাঁদের নানা রকম পরামর্শও দিলেন তিনি। সেখানেই এক ছাত্রের মা প্রধানমন্ত্রীকে অভিযোগ জানান যে, তাঁর ছেলের পড়ায় মন নেই একেবারেই। সারাক্ষণই মোবাইল ফোন নিয়ে ঘাঁটাঘাঁটি করতে থাকে। তখনই প্রধানমন্ত্রী জানতে চান যে তাঁর ছেলের 'পাবজি' খেলার নেশা আছে কিনা?

তার পরেই অবশ্য তিনি বলেন যে আধুনিক যুগের বাচ্চাদের এটা একটা সমস্যা হলেও এর সমাধানও আছে। কিন্তু যদি শুধু মোবাইল বা মোবাইল গেমের নেশা ছাড়াতে বাচ্চাদের প্রযুক্তি থেকে দূরে ঠেলে দেওয়া হয়, তা হলে শুধুই পিছন দিকে হাঁটা হবে। তাই খুঁজতে হবে বিকল্প কোনও পথ।

Advertisement

এ ছাড়াও এই ‘পরীক্ষা পে চর্চা’র অনুষ্ঠানের মঞ্চ থেকে প্রধানমন্ত্রী ছাত্রছাত্রীদের জানান যে, বোর্ডের পরীক্ষাই জীবনের সব কিছু নয়। অন্যান্য পরীক্ষার মতোই এটা শুধুই একটা পরীক্ষা। উদাহরণ দিয়ে তিনি বলেন যে, ‘‘যেমন খেলনা ভাঙলেই শৈশব নষ্ট হয়ে যায় না, তেমনই একটা পরীক্ষায় ভাল ফল না হলেই জীবন থেমে যায় না।’’

আরও পড়ুন: ইভিএমের সুরক্ষায় নয়া প্রযুক্তি আনতে চলেছে এবার ইসিআইএল, ব্যবহার আগামী লোকসভা নির্বাচনেই

আরও পড়ুন: মিরজাফর, জয়চাঁদের মতো বিশ্বাসঘাতক আমির -নাসিরুদ্দিন! আক্রমণ আরএসএস নেতার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন