PM Narendra Modi

‘জনতা জনার্দনের সামনে মাথা নত’ করে তিন রাজ্যের ভোটারকে অভিনন্দন মোদীর, ধন্যবাদ তেলঙ্গানাকেও

ফলাফল মোটামুটি স্পষ্ট হতেই এক্স (সাবেক টুইটার)-এ পোস্ট দিয়ে তিন রাজ্যের জনতাকে মাথা নত করে অভিবাদন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৫
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। — ফাইল চিত্র।

চার রাজ্যের মধ্যে তিন রাজ্যেই ক্ষমতায় আসতে চলেছে বিজেপি। সেই ফল প্রায় স্পষ্ট হতেই এক্স (পূর্বতন টুইটার)-এ পোস্ট দিয়ে তিন রাজ্যের জনতাকে ‘মাথা নত’ করে অভিবাদন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি, যে তেলঙ্গানায় হারতে চলেছে বিজেপি, সেখানকার নাগরিকদেরও ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Advertisement

রবিবার প্রধানমন্ত্রী এক্সে লেখেন, ‘‘জনতা জনার্দনের সামনে আমরা মাথা নত করছি। ছত্তীসগঢ়, মধ্যপ্রদেশ, রাজস্থানের ফল এই ইঙ্গিতই দিচ্ছে যে, ভারতের মানুষ সুশাসন এবং উন্নয়নের রাজনীতির সঙ্গেই রয়েছে, যার জন্য বিজেপি দাঁড়িয়ে রয়েছে। এই দ্বিধাহীন সমর্থনের জন্য এই তিন রাজ্যের মানুষকে ধন্যবাদ দিতে চাই। আশ্বাস দিচ্ছি যে, তাঁদের উন্নয়নের জন্য কঠোর পরিশ্রম করব।’’ ২৩০ আসনের মধ্যপ্রদেশে ১৬৪টি, ৯০ আসনের ছত্তীসগঢ়ে ৫৬টি এবং ১৯৯ আসনের রাজস্থানে ১১৬টি আসনে এগিয়ে গিয়েছে বিজেপি। ফল প্রকাশ্যে আসতেই বিজেপি কর্মীদের ধন্যবাদ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি লিখেছেন, ‘‘কঠোর পরিশ্রমী কার্যকর্তাদেরও বিশেষ ধন্যবাদ। তাঁরা প্রত্যেকেই আদর্শ। তাঁরা ক্লান্তিহীন ভাবে পরিশ্রম করে গিয়েছেন, মানুষের কাছে আমাদের উন্নয়নের লক্ষ্যকে তুলে ধরেছেন।’’

তেলঙ্গানায় ৬৪টি আসনে এগিয়ে রয়েছে কংগ্রেস। সে রাজ্যের বাসিন্দাদেরও ধন্যবাদ দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। একই সঙ্গে জানিয়ে দিয়েছেন, ওই রাজ্যে ক্রমেই জায়গা পাকা করছে বিজেপি। তিনি এক্সে লেখেন, ‘‘আমার তেলঙ্গানার প্রিয় ভাইবোনেরা, বিজেপি সমর্থন করার জন্য আপনাকে ধন্যবাদ। গত কয়েক বছর ধরে এই সমর্থন বৃদ্ধি পেয়েছে। আগামী দিনেও এই প্রবণতা থাকবে।’’ তেলঙ্গানায় হারলেও সেখানকার মানুষের জন্য কাজ করে যাবেন, সেই কথাও জানিয়েছেন মোদী। তিনি লেখেন, ‘‘তেলঙ্গানার সঙ্গে আমাদের সম্পর্ক অবিচ্ছেদ্য। আগামী দিনেও সেখানকার মানুষের জন্য কাজ করে যাব। প্রত্যেক বিজেপি কার্যকর্তার প্রচেষ্টার প্রশংসা করছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন