National News

পিএনবি প্রতারণা মামলায় ধৃত প্রাক্তন ডেপুটি ম্যানেজার-সহ ৩

পিএনবি প্রতারণা মামলায় সিবিআই যে নতুন করে এফআইআর দায়ের করে তাতে নীরব মোদী, মোহুল চোক্সী, গোকুলিমাথ শেঠি এবং মনোজ খারাটের নাম রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:১৭
Share:

গোকুলনাথ শেঠি।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারিতে গ্রেফতার হলেন গোকুলনাথ শেঠি। শনিবার তাঁকে মুম্বই থেকে গ্রেফতার করা হয়ে তাঁকে। গোকুলনাথ পিএনবি-র প্রাক্তন ডেপুটি ম্যানেজার।

Advertisement

এই মামলায় গ্রেফতার করা হয়েছে আরও দু’জনকে। তাঁরা হলেন মনোজ খারাট এবং হেমন্ত ভাট। মনোজ সিঙ্গল উইন্ডো অপারেটর হিসাবে কাজ করতেন। হেমন্ত ভাট নীরবেরই সংস্থার এক কর্মী। এ দিন ধৃতদের সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হবে।

পিএনবি প্রতারণা মামলায় সিবিআই যে নতুন করে এফআইআর দায়ের করে তাতে নীরব মোদী, মোহুল চোক্সী, গোকুলনাথ শেঠি এবং মনোজ খারাটের নাম রয়েছে। নীরব এ তাঁর সংস্থাকে বেআইনি ভাবে ঋণ পাইয়ে দেওয়ার অভিযোগ রয়েছে গোকুলনাথের বিরুদ্ধে। আর এই কাজে তাঁকে সহযোগিতা করতেন বলেও অভিযোগ উঠেছে সিঙ্গল উইন্ডো অপারেটর মনোজের বিরুদ্ধে।

Advertisement

আরও পড়ুন: নীরব-প্রতারণা চলতি বছরেই, বলল সিবিআই, অস্বস্তিতে বিজেপি

আরও পড়ুন: ‘আমাদের মেহুলভাই’ বলে বাড়িতে আপ্যায়ন মোদীর!

গত বৃস্পতিবার ও শুক্রবারে গোকুলনাথের মালাডের বাড়িতে গিয়েছিল সিবিআইয়ের একটি দল। শেঠির পরিবারের লোকদের দফায় দফায় জেরা করে। কবে ফ্ল্যাট কেনা হয়েছে, কত টাকায় কেনা হয়েছে, টাকার উত্স কী— এ সব জানতে চাওয়া হয় তাঁদের কাছে। শুধু তাই নয়, শেঠির ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং সম্পত্তি নিয়ে জেরা করা হয় বলে সিবিআই সূত্রে খবর।

আরও পড়ুন: মামা-ভাগ্নে ফিরবেন কি, পাসপোর্ট বাতিল হতে পারে

সিবিআই সূত্রে আরও জানানো হয়েছে, গোকুলনাথের বাড়িতে গিয়ে তাঁর হদিস পাওয়া যায়নি। গত কয়েক দিন ধরেই ঠিকানা বদলে বদলে পালিয়ে বেড়াচ্ছিলেন গোকুলনাথ। শেষমেশ এ দিন তাঁর হদিস পেয়ে মুম্বইয়েরই একটি ঠিকানা থেকে তাঁকে গ্রেফতার করে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন