CPI Maoist

ছেলে গেছে বনে... মাওবাদী নেতার অসুস্থ মায়ের বাড়িতে চিকিৎসক নিয়ে পৌঁছল পুলিশ

সীতাম্মা নামে ৮২ বছরের ওই মহিলার স্বামী মারা গিয়েছেন আগেই। তাঁর জ্যেষ্ঠ পুত্র কাকুরি পন্দন্না ৩০ বছর আগে যোগ দিয়েছেন মাওবাদীদের সঙ্গে। সীতাম্মার বাড়িতেই চিকিৎসক নিয়ে পৌঁছয় পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

বিশাখাপত্তনম শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১৩
Share:

মাওবাদী নেতার মায়ের চিকিৎসায় চিকিৎসক নিয়ে গেল পুলিশ। প্রতীকী চিত্র।

কনিষ্ঠ পুত্রের মৃত্যু হয়েছে। জ্যেষ্ঠ পুত্র মাওবাদী নেতা। অশীতিপর মায়ের দেখভাল করতে চিকিৎসক নিয়ে বাড়িতে পৌঁছল পুলিশ। এই ঘটনা ঘটেছে অন্ধ্রপ্রদেশের আলুরি সীতারাম রাজু জেলার কৌমুল্যবড়া গ্রামে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সীতাম্মা নামে ৮২ বছরের ওই মহিলার স্বামী মারা গিয়েছেন আগেই। তাঁর জ্যেষ্ঠ পুত্র কাকুরি পন্দন্না ৩০ বছর আগে যোগ দিয়েছিলেন মাওবাদীদের সঙ্গে। কনিষ্ঠ পুত্র মারা যাওয়ার পর একাই থাকেন সীতাম্মা। সম্প্রতি তাঁদের গ্রামে একটি স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন করেছিল পুলিশ। কিন্তু সেই শিবিরে যাননি সীতাম্মা। সেই খবর পেয়ে সীতাম্মার বাড়িতে চিকিৎসকদের নিয়ে পৌঁছয় পুলিশ। বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন তিনি। চিকিৎসকেরা তাঁকে পরীক্ষা করে ওষুধপত্র দেন।

কাকুরির কাছে আত্মসমর্পণের আবেদন করেছেন সীতাম্মা। তিনি বলেন, ‘‘আমার বয়স হয়েছে। আমি কাকুরির কাছে অনুরোধ করছি ও যেন স্বাভাবিক জীবনে ফিরে আসে। ও চাষবাস করতে পারে। আগে ও বছরে অন্তত এক বার এসে আমাকে দেখে যেত। কিন্তু ওর দলবল এখান থেকে চলে যাওয়ার পর গত ছ’বছরে ও একবারও আসেনি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন