Huge Amount Silver Recovered

নাকাতল্লাশির সময় ছত্তীসগঢ়ে গাড়ি থেকে সাড়ে ৩ কুইন্টাল রুপো উদ্ধার করল পুলিশ, ধৃত তিন

সামনেই বিধাসনভা নির্বাচন। তাই রাজ্যের সীমানা এলাকাগুলিতে নাকাতল্লাশি চালাচ্ছে পুলিশ। বৃহস্পতিবার রাতে নাকাতল্লাশি চালানোর সময় একটি গাড়িতে প্রচুর বস্তা দেখতে পায় তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

রাইপুর শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২০
Share:

উদ্ধার হওয়া রুপোভর্তি সেই বস্তা। ছবি: সংগৃহীত।

রাস্তায় নাকাতল্লাশি চালানোর সময় একটি গাড়ি থেকে বস্তা বস্তা রুপো উদ্ধার করল পুলিশ। সেই রুপোর পরিমাণ সাড়ে ৩ কুইন্টাল। যার বাজারদর সাড়ে ৩ কোটি টাকারও বেশি। এই বিপুল পরিমাণ রুপো উদ্ধার হয়েছে ছত্তীসগঢ়ের রাইপুরে।

Advertisement

পুলিশ জানিয়েছে, যে গাড়ি থেকে রুপো উদ্ধার হয়েছে, সেই গাড়ির নম্বরপ্লেটের রেজিস্ট্রেশন উত্তরপ্রদেশের। গাড়ির তিন সওয়ারিকেও গ্রেফতার করেছে পুলিশ। ধৃতেরা হলেন, সঞ্জয় আগরওয়াল, নাহর সিংহ এবং রিমকুমার সিংহ। ধৃতেরা পুলিশকে জানিয়েছেন, তাঁরা সকলেই উত্তরপ্রদেশের আগরার বাসিন্দা।

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, সামনেই বিধাসনভা নির্বাচন। তাই রাজ্যের সীমানা এলাকাগুলিতে নাকাতল্লাশি চালানো হচ্ছে। তাঁরাও বৃহস্পতিবার রাতে নাকাতল্লাশি চালাচ্ছিলেন। সেই সময় একটি গাড়িতে প্রচুর বস্তা দেখতে পান। সন্দেহ হওয়ায় গাড়িটিকে আটক করে বস্তাগুলি পরীক্ষা করতেই চমকে ওঠেন তাঁরা। প্রায় ৩০-৩৫টি বস্তা ছিল গাড়িতে। আর প্রতিটি বস্তায় রুপো ঠাসা। এই রুপো কী কাজে নিয়ে যাওয়া হচ্ছিল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তার কোনও সদুত্তর দিতে পারেননি গাড়ির সওয়ারিরা। শুধু তাই-ই নয়, রুপোর কোনও বৈধ কাগজপত্রও দেখাতে পারেননি তাঁরা।

Advertisement

কত পরিমাণ রুপো রয়েছে তা মাপার ব্যবস্থা করা হয়। সেগুলি মাপার পর জানা যায়, মোট রুপোর পরিমাণ ৩৫৫ কেজি। যার বর্তমান বাজারমূল্য ৩ কোটি টাকা। সবক’টি বস্তা বাজেয়াপ্ত করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন