Pranab Mukherjee

অবস্থার অবনতি প্রণবের, রাখা হয়েছে ভেন্টিলেশনেই

রবিবার রাতে বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান প্রণব মুখোপাধ্যায়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অগস্ট ২০২০ ১৯:০৯
Share:

প্রণব মুখোপাধ্যায়। ফাইল চিত্র।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের অবস্থার অবনতি হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এক বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছে দিল্লির আর্মি হসপিটাল। ওই বিবৃতিতে বলা হয়েছে, “মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যাওয়ায় সোমবার অস্ত্রোপচার করা হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতির। কিন্তু তার পরেও তাঁর শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে।”

Advertisement

রবিবার রাতে বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান প্রণব মুখোপাধ্যায়। রক্তপাত না হলেও, সোমবার সকাল থেকে স্নায়ুঘটিত সমস্যা দেখা দেয় তাঁর। বাঁ হাত নাড়াচাড়া করতে সমস্যা দেখা দেয়। চিকিৎসকের পরামর্শে আর্মি হসপিটাল রিসার্চ অ্যান্ড রেফারেল-এ ভর্তি হন। এমআরআই স্ক্যানে দেখা যায়, আঘাত পাওয়ার ফলে তাঁর মাথার ভিতর রক্ত জমাট বেঁধে রয়েছে। তাই জরুরি ভিত্তিতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

অস্ত্রোপচারের আগে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হয়। সে সময় দেখা যায়, প্রণববাবুর শরীরে বাসা বেঁধেছে কোভিড। সেই অবস্থাতেই সোমবার রাতে অস্ত্রোপচার হয় তাঁর। তার পর ভেন্টিলেশনে রাখা হয় তাঁকে।

Advertisement

আরও পড়ুন: ২০০৫-এর আগেও পৈত্রিক সম্পত্তিতে মহিলাদের সমান অধিকার, বলল সুপ্রিম কোর্ট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন