National News

প্রধানমন্ত্রী মোদীর প্রশংসায় পঞ্চমুখ প্রণব মুখোপাধ্যায়!

মোদী সম্পর্কে প্রাক্তন রাষ্ট্রপতির উপলব্ধি, ‘‘প্রধানমন্ত্রীর কাজ করার ক্ষমতা অসাধারণ। তাঁর সঙ্গে কারও তুলনা চলে না।’’ পাশাপাশি, তিনি মনে করেন, কংগ্রেস মুক্ত ভারত গড়ার পথেই এগোচ্ছে বিজেপি। সোমবার এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এই মন্তব্য করেন প্রণববাবু।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৭ ১৫:০৫
Share:

ছবি: সংগৃহীত।

রাষ্ট্রপতি হিসাবে সংসদে শেষ ভাষণে মোদী জমানার প্রশংসা শোনা গিয়েছিল তাঁর মুখে। সে দিন জিএসটি পাশের প্রশংসা করেছিলেন প্রণব মুখোপাধ্যায়। এ বার নরেন্দ্র মোদীর আরও এক দফা প্রশংসা শোনা গেল প্রাক্তন রাষ্ট্রপতির মুখে।

Advertisement

মোদী সম্পর্কে প্রাক্তন রাষ্ট্রপতির উপলব্ধি, ‘‘প্রধানমন্ত্রীর কাজ করার ক্ষমতা অসাধারণ। তাঁর সঙ্গে কারও তুলনা চলে না।’’ পাশাপাশি, তিনি মনে করেন, কংগ্রেস মুক্ত ভারত গড়ার পথেই এগোচ্ছে বিজেপি। সোমবার এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এই মন্তব্য করেন প্রণববাবু। ওই সাক্ষাৎকারে নিজেকে এক জন সাধারণ নাগরিক হিসাবে পরিচয় দিয়ে প্রণববাবু বলেন, ‘‘প্রধানমন্ত্রী মোদীর লক্ষ্য স্থির। তিনি নিজের কাজ সম্পর্কে অত্যন্ত সচেতন। যে কোনও কাজ শেষ করার জন্য দৃঢ় ভাবে প্রতিজ্ঞাবদ্ধ প্রধানমন্ত্রী।’’

আরও পড়ুন

Advertisement

৫০০ টাকার বিনিময়ে ভারতীয়দের ব্যাঙ্ক-তথ্য পাকিস্তানের হাতে!

উনিশ বছরে একশো কোটিরও বেশি টাকার মালিক স্কুলপড়ুয়া অক্ষয়!

দিল্লিতে ৯০ শতাংশ আইএএস অফিসারই কাজ করেন না: কেজরীবাল

সাক্ষাৎকারে প্রধানমন্ত্রীর বিদেশ নীতির প্রশংসাও শোনা গিয়েছে প্রাক্তন রাষ্ট্রপতির মুখে। তাঁর কথায়, ‘‘যে ভাবে সংসদীয় রাজনীতির মধ্যে থেকে বিদেশ নীতি পরিচালনা করছেন প্রধানমন্ত্রী, তা কয়েক বছর আগেও কঠিন ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন