Delhi Government

মণীশ, সত্যেন্দ্রর ইস্তফা গ্রহণ করলেন রাষ্ট্রপতি, কেজরী সরকারে আতিশী, সৌরভের নিয়োগে সায়

দিল্লির কালকাজি বিধানসভা থেকে ২০২০ সালের বিধানসভা ভোটে প্রথম জয়ী হয়েছিলেন। অন্য দিকে, সৌরভ ২০১৩ সাল থেকে টানা তিনটি বিধানসভা ভোটে গ্রেটার কেন্দ্র থেকে আপ-এর টিকিটে জয়ী হয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৯:৩৭
Share:

অরবিন্দ কেজরীওয়াল সরকারের নয়া মন্ত্রী আতিশী এবং সৌরভ। ফাইল চিত্র।

দুর্নীতি মামলায় ধৃত দিল্লির দুই মন্ত্রী মণীশ সিসৌদিয়া এবং সত্যেন্দ্র জৈনের ইস্তফা গ্রহণ করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। পাশাপাশি, মঙ্গলবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের সুপারিশ মেনে মন্ত্রিসভায় দুই নয়া মন্ত্রী আতিশী মারলেনা এবং সৌরভ ভরদ্বাজের নিয়োগে সায় দিয়েছেন রাষ্ট্রপতি।

Advertisement

দিল্লির কালকাজি বিধানসভা থেকে ২০২০ সালের বিধানসভা ভোটে প্রথম জয়ী হয়েছিলেন অতীশি। অন্য দিকে, সৌরভ ২০১৩ সাল থেকে টানা তিনটি বিধানসভা ভোটে গ্রেটার কেন্দ্র থেকে আম আদমি পার্টি (আপ)-র টিকিটে জয়ী হয়েছেন।

মণীশ সিসৌদিয়া, অরবিন্দ কেজরীওয়াল এবং সত্যেন্দ্র জৈন। ফাইল চিত্র।

প্রসঙ্গত, আবগারি দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে দফায় দফায় প্রায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে গত ২৬ ফেব্রুয়ারি কেজরী সরকারের উপমুখ্যমন্ত্রী সিসৌদিয়াকে গ্রেফতার করে সিবিআই। আর ২০২২ সালের ৩০ মে হাওয়ালার মাধ্যমে বেআইনি ভাবে টাকা লেনদেনের অভিযোগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হাতে গ্রেফতার হয়েছিলেন মন্ত্রী সত্যেন্দ্র। তাঁরা দু’জনেই ২৮ ফেব্রুয়ারি মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন। সিসৌদিয়া এবং সত্যেন্দ্র এখন দিল্লির তিহাড় জেলে বন্দি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন