Petrol

টানা ২১ দিন বৃদ্ধির পর থমকাল পেট্রল-ডিজেলের দাম

কলকাতায় লিটারপিছু পেট্রলের দাম ৮২.০৫ টাকা। ডিজেলের দাম ৭৫.৫২ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০২০ ১৪:৫৮
Share:

প্রতীকী ছবি।

টানা ২১ দিন দাম বাড়ার পর অবশেষে থমকাল। রবিবার পেট্রল ও ডিজেলের দামের কোনও হেরফের হল না মেট্রো শহরগুলোতে।

দিল্লিতে এ দিন পেট্রলের দাম লিটারপিছু ৮০.৩৮ টাকা। এবং প্রতি লিটার ডিজেলের দাম ৮০.৪০ টাকা। গত ২১ দিন ধরে টানা বাড়ছিল পেট্রল-ডিজেলের দাম। শেষ বেড়েছিল গতকাল, শনিবার। ওই দিন দিল্লিতে পেট্রলের দাম লিটারপিছু ২৫ পয়সা এবং ডিজেলের দাম বেড়েছে ২১ পয়সা। তবে চেন্নাই, মুম্বই, কলকাতায় দামের কোনও ওঠানামা হয়নি।

কলকাতায় লিটারপিছু পেট্রলের দাম ৮২.০৫ টাকা। ডিজেলের দাম ৭৫.৫২ টাকা। মুম্বইতে পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ৮৭.১৪ এবং ৭৮.৭১ টাকা। চেন্নাইতে পেট্রল ও ডিজেলের দাম ৮৩.৫৯ এবং ৭৭.৬১টাকা।

Advertisement

আরও পড়ুন: পুলিশের মারে রক্তবমি, ১৫ দিন পর মৃত্যু যুবকের, ফুঁসছে তামিলনাড়ু

গত ৭ জুন থেকে দেশের বড় তেল সংস্থাগুলো যেমন ইন্ডিয়ান অয়েল, হিন্দুস্তান পেট্রোলিয়াম, ভারত পেট্রোলিয়াম প্রতি দিনের হিসেবে তেলের দাম নির্ধারণ করে আসছে। আমেরিকা এবং চিনে করোনাভাইরাসের জেরে অশোধিত তেলের দাম পড়েছে। ব্যারেলপিছু অশোধিত তেলের দাম কমায় ভারতে পেট্রোল-ডিজেলের দামেও তার প্রভাব পড়েছে। যে হারে পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে তা নিয়ে দেশের নানা প্রান্তে সমালোচনার ঝড় উঠেছে। তবে যে বিষয়টি সবচেয়ে আলোচিত হচ্ছে তা হল, দিল্লিতে দামের নিরিখে পেট্রলকেও ছাপিয়ে গিয়েছে ডিজেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন