Uber

Price rise: মুম্বইয়ের পর এ বার উবারের ভাড়া বাড়ল দিল্লিতেও

ট্যাক্সি চালকেরা জ্বালানির মূল্য বৃদ্ধির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। তাঁরা অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘটের হুঁশিয়ারিও দেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ১৮:৫৭
Share:

উবারের মূল্য বৃদ্ধি এ বার দিল্লিতে প্রতীকী ছবি

মুম্বইয়ের পর উবার সংস্থা এ বার ভাড়া বাড়াল দিল্লিতেও। আগের ভাড়ার উপর দিল্লিতে আরও ১২ শতাংশ বেশি টাকা গুনতে হবে যাত্রীদের। জ্বালানির দাম অস্বাভাবিক হারে বেড়ে যাওয়ার ফলে এর আগে মুম্বইয়ে গাড়িচালকেরা রাস্তায় নেমে তীব্র প্রতিবাদ জানান। তার পর সেখানে ভাড়ার উপর ১৫ শতাংশ দাম বাড়ায় সংস্থা।

উবার চালকদের অনুসরণ করে সোমবার মধ্য দিল্লির যন্তরমন্তরের সামনে ট্যাক্সি চালকেরা জ্বালানির মূল্য বৃদ্ধির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। তাঁরা জানান, হয় পেট্রল, ডিজেলের দাম কমাতে হবে, নয় যাত্রা প্রতি ভাড়া বাড়াতে হবে। তাঁরা আরও জানান, তাঁদের দাবি না মানা হলে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘটে নামবেন। অবশেষে তাঁদের দাবি মেনে নেওয়া হয়।

ভারতীয় উবার সংস্থার এক বরিষ্ঠ আধিকারিক জানিয়‌েছেন, এর পর জ্বালানির মূল্যের গতিবিধির উপর নজর রাখা হবে যাতে পরবর্তীতে এই ধরনের সমস্যার সম্মুখীন হতে না হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন