Ram Temple

অযোধ্যায় ভূমিপুজোর আগেই বিপত্তি, মন্দিরের পুরোহিত ও ১৪ পুলিশকর্মী করোনা আক্রান্ত

আগামী ৫ অগস্ট অযোধ্যায় অনুষ্ঠিত হতে পারে রামমন্দিরের ভূমিপূজা।

Advertisement

সংবাদ সংস্থা

অযোধ্যা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২০ ১৭:০২
Share:

—ফাইল চিত্র

আগামী ৫ অগস্ট অযোধ্যায় অনুষ্ঠিত হতে পারে রামমন্দিরের ভূমিপুজো। আমন্ত্রিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ ৫০ জন ভিভিআইপি। এর মাঝেই ঘটল বিপত্তি। করোনায় আক্রান্ত হয়েছেন ওই অনুষ্ঠানের দায়িত্বে থাকা এক পুরোহিত এবং ১৪ জন পুলিশকর্মী।

Advertisement

সম্প্রতি নমুনা পরীক্ষায় জানা গিয়েছে, রামমন্দিরের প্রধান পুরোহিতের এক সহকারি করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা ধরা পড়েছে নিরাপত্তার কাজে নিযুক্ত ১৪ জন পুলিশকর্মীরও। আগামী ৫ অগস্ট ভূমিপুজো। তাতে পুরোহিত, নিরাপত্তারক্ষী, অতিথি-সহ অন্যান্যরাও উপস্থিত থাকবেন। সব মিলিয়ে সেই সংখ্যাটা ২০০-র কাছাকাছি চলে যেতে পারে।

মহা আড়ম্বরে ওই অনুষ্ঠানের প্রস্ততিও নেওয়া হচ্ছে। মন্দির থেকে ৩ কিলোমিটার দূরে তৈরি হয়েছে হেলিপ্যাড। হেলিপ্যাড থেকে মন্দিরে যাওয়ার রাস্তা চওড়া করা হয়েছে। রাস্তার দু’পাশে দেওয়ালে আঁকা হয়েছে রামায়ণের নানা ঘটনার ছবি। ভক্তরা যাতে সহজেই ওই অনুষ্ঠান দেখতে পারেন সে জন্য অযোধ্যা জুড়ে লাগানো হয়েছে সিসিটিভি। কিন্তু এর মাঝেই করোনা ধরা পড়ার ঘটনায় আশঙ্কা তৈরি হয়েছে। যদিও সমস্ত স্বাস্থ্যবিধি মেনেই ওই অনুষ্ঠান হবে বলে জানিয়েছে মন্দির ট্রাস্ট।

Advertisement

আরও পড়ুন: মণিপুরে নিরাপত্তারক্ষীদের উপর জঙ্গি হামলা, নিহত তিন জওয়ান

ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা লালকৃষ্ণ আডবাণী, মুরলীমনোহর জোশী, উমা ভারতী, বিনয় কাটিয়ার এবং সাধ্বী ঋতম্ভরার। আশা করা হচ্ছে আরএসএস প্রধান মোহন ভাগবতও যোগ দেবেন অনুষ্ঠানে। আনলক ২ পর্বে গত ৮ জুন অযোধ্যায় একটি অস্থায়ী মন্দির তৈরি করা হয়েছিল। আপাতত সেখানেই চলছে পূজার্চনা।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় কলকাতায় শুরু হল অ্যান্টিজেন টেস্ট, দ্রুত শনাক্ত হবে রোগী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন