Narendra Modi

কাশ্মীরে ‘পরিবার’-এর সঙ্গেই দিওয়ালি কাটালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

দিওয়ালির সময়ে এই নিয়ে দ্বিতীয় বার জম্মু-কাশ্মীর সফরে গেলেন মোদী। এর আগে ২০১৪-য় কেন্দ্রে সরকার গঠনের পরেই তিনি প্রথম বারের জন্য দিওয়ালিতে উপত্যকায় গিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৭ ১২:৪৯
Share:

সেনা জওয়ানদের সঙ্গে মিষ্টি বিনিময় করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

প্রতি বছরের মতো এ বারের দিওয়ালিও সেনা জওয়ানদের সঙ্গে কাটালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেনা সূত্রে জানানো হয়েছে, মোদী বৃহস্পতিবার সকালেই শ্রীনগর থেকে প্রায় ১২৩ কিলোমিটার দূরের গুরেজে পৌঁছন। সেখানে তিনি সেনা জওয়ানদের সঙ্গে শুভেচ্ছা এবং মিষ্টি বিনিময় করেন।

Advertisement

এ দিন সেনা জওয়ানদের সঙ্গে প্রায় দু’ঘণ্টা কাটানোর পর মোদী তাঁর অনুভূতির কথা জানান। বলেন, এ যেন পরিবারের সঙ্গে সময় কাটানো। এমন ভাল সময় কাটানোর পর নতুন উদ্যম পাওয়া যায়।

দিওয়ালির সময়ে এই নিয়ে দ্বিতীয় বার জম্মু-কাশ্মীর সফরে গেলেন মোদী। এর আগে ২০১৪-য় কেন্দ্রে সরকার গঠনের পরেই তিনি প্রথম বারের জন্য দিওয়ালিতে উপত্যকায় গিয়েছিলেন। সেই সময় বন্যা বিধ্বস্ত কাশ্মীরে গিয়ে একাধিক প্রকল্পের কথা ঘোষণা করেন। এক দিনের জন্য তিনি পৃথিবীর উচ্চতম যুদ্ধক্ষেত্র সিয়াচেনেও ছিলেন। ২০১৫তে তিনি গিয়েছিলেন পঞ্জাবের ইন্দো-পাক সীমান্তে। গত বছর মোদী গিয়েছিলেন হিমাচল প্রদেশের সীমান্ত পোস্টে।

Advertisement

আরও পড়ুন
জওহরলাল নেহরু রোডের বহুতলে ভয়ঙ্কর আগুন

এ বারও প্রধানমন্ত্রী ভারতীয় সেনা জওয়ানদের সঙ্গে দিওয়ালি উদ্‌যাপন করবেন। আগেই এ কথা তাঁর অফিস সূত্রে জানানো হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন