Priyanka Gandhi

‘আমার দাদাকে দেখে শিখুন’, রাহুলের উদাহরণ টেনে মোদীকে পরামর্শ প্রিয়ঙ্কার

বিরোধীদের বহু আক্রমণের পরেও যে রাহুল তাঁর মনোবল অটুট রেখেছেন, সে দিকে ইঙ্গিত করে প্রিয়ঙ্কা বলেন, “আমার দাদার কাছ থেকে শিখুন, যে দেশের জন্য আক্রমণ কেন, বুলেট নিতেও রাজি আছে।”

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ২১:০৮
Share:

রাহুলের উদাহরণ টেনে মোদীকে পরামর্শ প্রিয়ঙ্কার। ফাইল চিত্র।

দাদা রাহুল গান্ধীর কাছ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শিক্ষা নেওয়ার পরামর্শ দিলেন বোন প্রিয়ঙ্কা গান্ধী! কর্নাটকে ভোটপ্রচারে গিয়ে হাত শিবিরের দিকে অভিযোগ তুলে মোদী বলেছিলেন, ‘‘কংগ্রেস নেতারা ৯১ বার আমার বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণ করেছেন।’’ কর্নাটকের বাগলকোট জেলার প্রচারসভা থেকে মোদীর অভিযোগ নিয়ে মুখ খুললেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা। বহু আক্রমণের পরেও যে রাহুল তাঁর মনোবল অটুট রেখেছেন, সে দিকে ইঙ্গিত করে প্রিয়ঙ্কা বলেন, “আমার দাদার কাছ থেকে শিখুন, যে দেশের জন্য আক্রমণ কেন, বুলেট নিতেও রাজি আছে।”

Advertisement

একই সঙ্গে মোদীর ৯১টি আক্রমণের অভিযোগকে কটাক্ষ করে বলেন, “তবু তো ওগুলো (৯১টি অভিযোগ) একটা পাতায় ধরে যাবে। কিন্তু কত বার আমার পরিবারকে ব্যক্তিগত আক্রমণ করা হয়েছে, তা যদি গুনে দেখেন, তবে একটা বই প্রকাশ করা যাবে।” মোদীর সঙ্গে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীদেরও তুলনা টানেন প্রিয়ঙ্কা। তাঁর কথায়, ইন্দিরাজি দেশের জন্য বুলেটের আঘাত সয়েছেন, রাজীব গান্ধী দেশের জন্য প্রাণ দিয়েছেন, নরসিংহ রাও আর মনমোহন সিংহ দেশের জন্য কঠোর পরিশ্রম করেছেন, আর উনি (মোদী) কেবল আমায় আক্রমণ করা হয়েছে বলে কান্নাকাটি করছেন।” সাহস থাকলে কংগ্রেস নেতা রাহুলের কাছ থেকে সহনশীলতার পাঠ নেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন প্রিয়ঙ্কা।

Advertisement

গত শনিবার মোদী বলেছিলেন, “শুধু আমার উদ্দেশে নয়, কংগ্রেসের নেতারা বীর সাভারকর, বাবাসাহেব অম্বেডকর সম্পর্কেও অবমাননাকর মন্তব্য করেছেন।’’ প্রসঙ্গত, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে বৃহস্পতিবার কালবুর্গিতে একটি নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিষধর সাপের সঙ্গে তুলনা করেছিলেন। পরে মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেন খড়্গে। নিজের বক্তব্যের সাফাই দিয়ে জানান, মোদী নয়, আসলে বিজেপিই বিষাক্ত সাপের মতো। মুখ ছোঁয়ালেই অবধারিত মৃত্যু! এই বক্তব্যের প্রেক্ষিতেই মুখ খোলেন মোদী। এ বার প্রধানমন্ত্রীর বক্তব্যের পাল্টা দিলেন প্রিয়ঙ্কাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন