দুর্গামন্ত্রে যোগীকে নিশানা প্রিয়ঙ্কার

দু’দিন আগেই উত্তরপ্রদেশ পুলিশের হাতে হেনস্থা হওয়ার অভিযোগ এনেছিলেন প্রিয়ঙ্কা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২০ ০২:২৩
Share:

ছবি: পিটিআই।

দুর্গামন্ত্র টুইট করে ঘুরিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ফের নিশানা করলেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী বঢরা।

Advertisement

দু’দিন আগেই উত্তরপ্রদেশ পুলিশের হাতে হেনস্থা হওয়ার অভিযোগ এনেছিলেন প্রিয়ঙ্কা। বলেছিলেন, সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে ধৃত বিক্ষোভকারীর বাড়িতে যাওয়ার সময়ে তাঁর গলা টিপে ধরেছিল যোগীর পুলিশ। সেই অভিযোগ পুলিশ খারিজ করেছে এবং বিজেপি বিষয়টিকে নাটক হিসেবে তুলে ধরলেও যোগীর বিরুদ্ধে আক্রমণ থামাননি কংগ্রেসের উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক। আদিত্যনাথের ‘বদলা’ মন্তব্যের সমালোচনা করে প্রিয়ঙ্কা খোঁচা দিয়ে বলেছিলেন, যোগী আদিত্যনাথ গেরুয়া বসন পরেন। সেটা দেশের ধর্মীয় ও আধ্যাত্মিক চেতনার অঙ্গ। গেরুয়া হিন্দু ধর্মের প্রতীক। যোগীর উচিত সেই ধর্ম অবলম্বন করা। যেখানে হিংসা বা বদলার কোনও জায়গা নেই।

আক্রমণকে আজ ফের উচ্চগ্রামে নিয়ে গিয়েছেন প্রিয়ঙ্কা। অনেকেই মনে করছেন, আজ দুর্গামন্ত্র টুইট করে নাম না করে যোগীর পুলিশের হাতে হেনস্থা হওয়ার প্রতিবাদ জানিয়েছেন তিনি। সম্প্রতি যোগী বলেছিলেন, সংশোধিত নাগরিকত্ব আইন ও এনআরসি-র বিরুদ্ধে বিক্ষোভের সময়ে উত্তরপ্রদেশে হিংসায় যারা জড়িত ছিল, তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করে বদলা নেবে রাজ্য সরকার। প্রিয়ঙ্কার পাল্টা বক্তব্য, কোনও মুখ্যমন্ত্রীর মুখে এই ধরনের বদলা নেওয়ার কথা এই প্রথম শোনা গেল। যোগী অবশ্য পাল্টা যুক্তি দিয়ে বলেছেন, বংশানুক্রমে রাজনীতি করেন যাঁরা, তাঁদের পক্ষে জনসেবার মর্ম বোঝা সম্ভব নয়।

Advertisement

আরও পড়ুন: চালু এসএমএস, তবে আশার আলো দেখছে না কাশ্মীর

প্রিয়ঙ্কা-যোগীর চাপানউতোরের মধ্যেই কংগ্রেস নেত্রীকে ব্যক্তিগত আক্রমণ করে বিতর্কে জড়িয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতি। কংগ্রেস নেত্রী হিন্দু ধর্মের প্রসঙ্গ টেনে আনায় জ্যোতি বলেন, ‘‘হিন্দু ধর্ম কী, তা প্রিয়ঙ্কার পক্ষে বোঝা সম্ভব নয়। কারণ, তিনি এক জন ভুয়ো গাঁধী। প্রিয়ঙ্কার উচিত নাম বদলে ফিরোজ প্রিয়ঙ্কা রাখা।’’ প্রতিক্রিয়ায় কংগ্রেস নেতা মল্লিকার্জুন খড়্গে আজ জ্যোতিকে ‘অসভ্য মন্ত্রী’ আখ্যা দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন