National news

ফোনে প্রতারণার শিকার পঞ্জাবের মুখ্যমন্ত্রীর স্ত্রী! খোয়ালেন ২৩ লক্ষ টাকা

ঘটনাটা যখন ঘটে, তখন পঞ্জাবের মুখ্যমন্ত্রীর স্ত্রী প্রেণীত সংসদের অধিবেশনে যোগ দিতে দিল্লি গিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৯ ১৫:৩০
Share:

পঞ্জাবের মুখ্যমন্ত্রীর স্ত্রী প্রেণীত কৌর। —ফাইল চিত্র।

খোদ মুখ্যমন্ত্রীর স্ত্রীকেই বোকা বানাল এক ব্যক্তি! সম্প্রতি ব্যাঙ্ক ম্যানেজার পরিচয় দিয়ে ফোন করে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর স্ত্রীর অ্যাকাউন্ট থেকে ২৩ লক্ষ টাকা হাতিয়ে নিল ওই ব্যক্তি। পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহের স্ত্রী পরনীত কৌর নিজে একজন সাংসদও। বুধবার ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

ঠিক কী হয়েছিল?

ঘটনাটা যখন ঘটে, তখন পঞ্জাবের মুখ্যমন্ত্রীর স্ত্রী পরনীত সংসদের অধিবেশনে যোগ দিতে দিল্লি গিয়েছিলেন। তিনি পুলিশকে জানিয়েছেন, তাঁর কাছে একটি ফোন আসে। ফোনের ওপারে থাকা ব্যক্তি নিজেকে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ম্যানেজার হিসাবে পরিচয় দেন। তিনি পরনীত দেবীকে জানান, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাইনে জমা করার জন্য অ্যাকাউন্ট ডিটেলস চাই। কথায় কথায় ওই ব্যক্তি তাঁর অ্যাকাউন্টের সমস্ত বিবরণ, এটিএম পিন, সিভিসি নম্বর এমনকি পরনীত দেবীর ফোন নম্বরে ব্যাঙ্কের পাঠানো ওটিপি-ও জেনে নেয়। বিন্দুমাত্র সন্দেহ না করে তিনি এগুলো সমস্ত কিছুই জানিয়ে দেন। এর কিছু পরই অবশ্য তাঁর টনক নড়ে। কী বোকামিটাই যে করে ফেলেছেন তা বুঝতে পারেন। ফোন রাখার কয়েক মিনিট পরই তাঁর ফোনে এসএমএস আসে, অ্যাকাউন্ট থেকে ২৩ লক্ষ টাকা তোলা হয়েছে।

Advertisement

তিনি যে প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে তৎক্ষণাৎ পুলিশে অভিযোগ জানান তিনি। পাটিয়ালার এসপি মনদীপ সিংহ সিধু জানিয়েছেন, ওই ব্যক্তির মোবাইল নম্বর ট্র্যাক করে রাঁচি থেকে গ্রেফতার করা হয়েছে। তাকে পাটিয়ালায় নিয়ে যাওয়া হচ্ছে।

আরও পড়ুন: সিদ্ধান্ত ‘বিপজ্জনক’ প্রমাণ করতেই কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করছে পাকিস্তান, প্রতিক্রিয়া ভারতের

আরও পড়ুন: চলছে কার্ফু, দোকান-বাজার-এটিএম বন্ধ, কাশ্মীরে চলছে কাঁদানে গ্যাস

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন