National news

লাইনচ্যুত পুরী-হরিদ্বার উৎকল এক্সপ্রেসের ১০টি কামরা, মৃত ২৩

ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। স্থানীয় লোকেদের নিয়ে উদ্ধারকার্য শুরু করেছে পুলিশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৭ ১৮:৩৫
Share:

খতৌলী রেল স্টেশনের কাছে দুর্ঘটনাটি ঘটে। নিজস্ব চিত্র।

লাইনচ্যুত হয়ে গিয়েছে পুরী-হরিদ্বার উৎকল এক্সপ্রেসের ১০টি কামরা। শনিবার বিকেল ৫টা ৪৬ মিনিট নাগাদ উত্তরপ্রদেশের মুজফ্‌ফরনগরের খতৌলী রেল স্টেশনের কাছে এই দুর্ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২৩ জন মারা গিয়েছেন বলে জানিয়েছেন রেলের মুখপাত্র অনিল সাক্সেনা। আহত হয়েছেন অন্তত ৪০ জন যাত্রী। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। স্থানীয় লোকেদের নিয়ে উদ্ধারকার্য শুরু করেছে পুলিশ। খবর পেয়ে স্থানীয় জেলা প্রশাসন দুর্ঘটনাস্থলে পৌঁছেছে। দুর্ঘটনার জেরে রেল চলাচল বিঘ্নিত।

Advertisement

রেলমন্ত্রী সুরেশ প্রভু টুইট করে জানিয়েছেন, তিনি নিজে এই দুর্ঘটনার তদারকি করছেন। রেলের সিনিয়র অফিসারদের দুর্ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন। উদ্ধারকারী দল, মেডিক্যাল টিমও পাঠানো হয়েছে। যাত্রীদের যাতে কোনওরকম অসুবিধা না হয় তার জন্য সমস্তরকম সাহায্যের নির্দেশ দিয়েছেন রেলের কর্তাদের। এই দুর্ঘটনার জন্য রেলমন্ত্রী সুরেশ প্রভুর ইস্তফা দাবি করেছেন লালুপ্রসাদ যাদব।

আরও পড়ুন: লাদাখের চিন সীমান্তে ‘কিছু একটা’ ঘটেছিল, মানল বিদেশমন্ত্রক

Advertisement

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও যাত্রীদের সমস্ত রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। রেলের তরফে মৃতদের সাড়ে তিন লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেবে বলে ঘোষণা করা হয়েছে। রেলযাত্রীদের গন্তব্যস্থলে পৌঁছে দিতে বাসের ব্যবস্থা করা হয়েছে। দুর্ঘটনায় হতাহতদের পরিবাবের প্রতি সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ-সহ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই সংক্রান্ত যে কোনও সহায়তার জন্য রেলের হেল্পলাইন নম্বর +৯১৯৪৫৪৪৫৫১৮৩ -এ যোগাযোগ করুন।

দুর্ঘটনাস্থলের ভিডিও:

(সবিস্তার আসছে)

ভিডিও এএনআই টুইটের সৌজন্যে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন