নীরবতা ভেঙেই আক্রমণ রাহুলের

উত্তর-পূর্বের তিন রাজ্যের মধ্যে ত্রিপুরা কিংবা নাগাল্যান্ডে কংগ্রেস একটি আসন না পেলেও মেঘালয়ে ২১টি আসন পেয়ে সব থেকে বড় দল হয়েছে। কিন্তু বিভিন্ন আঞ্চলিক দলের সঙ্গে জোট গড়ে সেখানে সরকার গড়ার পথে বিজেপি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৮ ০৩:৩৮
Share:

রাহুল গাঁধী।

ইতালি থেকে দেশে ফিরেই তিন রাজ্যের ভোটের ফল নিয়ে মুখ খুললেন রাহুল গাঁধী। আর তাতেই নিশানা করলেন নরেন্দ্র মোদী-অমিত শাহের দলকে। মেঘালয়ে মাত্র দুটি আসন পেয়ে বিজেপি কী ভাবে সরকার গড়তে মরিয়া, সেই প্রসঙ্গ তুলে কংগ্রেস সভাপতির অভিযোগ, গোয়া আর মণিপুরের মতো এ রাজ্যেও মানুষের রায়কে মর্যাদা দিচ্ছে না বিজেপি। শুধু ক্ষমতার লোভে আর টাকার জোরে সুবিধাবাদী জোট করেছে তারা।

Advertisement

উত্তর-পূর্বের তিন রাজ্যের মধ্যে ত্রিপুরা কিংবা নাগাল্যান্ডে কংগ্রেস একটি আসন না পেলেও মেঘালয়ে ২১টি আসন পেয়ে সব থেকে বড় দল হয়েছে। কিন্তু বিভিন্ন আঞ্চলিক দলের সঙ্গে জোট গড়ে সেখানে সরকার গড়ার পথে বিজেপি। এর পরেই টুইটারে বিজেপির বিরুদ্ধে অভিযোগ আনলেন রাহুল।

আরও পড়ুন: কার্তিকে নিয়ে আজ দিল্লিতে দুই লড়াই

Advertisement

ত্রিপুরা, মেঘালয় আর নাগাল্যান্ডের ভোটের ফল বেরোনোর ঠিক আগেই দেশ ছেড়েছিলেন রাহুল। জানিয়েছিলেন, দিদিমার সঙ্গে সময় কাটাতে ইটালি যাচ্ছেন। তবে তাঁর সেই বিদেশযাত্রা নিয়ে শুরু থেকেই কটাক্ষ করে আসছিলেন বিজেপি নেতারা। আর ভোটে বিজেপি ঝড়ের আভাস মিলতেই তাঁকে নিশানা করেই শুরু হয়েছিল কটাক্ষের বন্যা। নরেন্দ্র মোদী থেকে শুরু করে অমিত শাহ— কংগ্রেসের ফলাফল নিয়ে বারবার তির ছুড়ছিলেন রাহুলকে। সরাসরি তার জবাব এড়িয়ে গেলেও ভোটের ফলপ্রকাশের ৪৮ ঘণ্টা পরে আজ নীরবতা ভেঙে প্রতিক্রিয়া জানান কংগ্রেস সভাপতি। টুইটারে লিখেছেন, ‘‘কংগ্রেস তিন রাজ্যের মানুষের রায়কে স্বীকার করে নিচ্ছে। তবে উত্তর-পূর্বে দলকে শক্তিশালী করে মানুষের আস্থা ফিরে পেতে কংগ্রেস দায়বদ্ধ। আর যাঁরা দলের জন্য ঘাম ঝরিয়েছেন, তাঁদের ধন্যবাদ।’’ এর ঘণ্টা চারেক পরে, মেঘালয়ে সরকার গঠন নিয়ে দ্বিতীয় টুইটটি করেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন