Rahul Gandhi

Rahul Gandhi: কংগ্রেসের গুরুত্বপূর্ণ বৈঠকে যোগ না দিয়েই বিদেশ পাড়ি রাহুলের, এ বার রওনা ইউরোপে

বিদেশ পাড়ি দিলেন রাহুল গাঁধী। ব্যক্তিগত কাজে ইউরোপ গিয়েছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। থাকছেন না দলের গুরুত্বপূর্ণ বৈঠকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১৬:২৮
Share:

ফাইল চিত্র।

রাষ্ট্রপতি নির্বাচন ও সংসদের বাদল অধিবেশনের মুখে বিদেশ গেলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। ব্যক্তিগত কাজে ইউরোপ পাড়ি দিয়েছেন সোনিয়া-পুত্র। তাঁর দেশে ফেরার কথা রবিবার।

Advertisement

বৃহস্পতিবারই কংগ্রেসের গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে। বিদেশ সফরের কারণে ওই বৈঠকে থাকবেন না রাহুল। গত কয়েক বছরে দেশের একাধিক রাজ্যের নির্বাচনে ভরাডুবি হয়েছে কংগ্রেসের। দলের অন্দরেই একাংশের অসন্তোষ দানা বেঁধেছে। এই প্রেক্ষাপটে দলের জরুরি বৈঠক এড়িয়ে রাহুলের বিদেশ সফর ঘিরে প্রশ্ন তুলেছেন অনেকে।

সূত্রের খবর, কংগ্রেসের সভাপতি নির্বাচন নিয়ে বৃহস্পতিবারের বৈঠকে আলোচনা হতে পারে। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে কংগ্রেসের বিপর্যয়ের দায় নিজের ঘাড়ে নিয়ে সভাপতি পদ থেকে ইস্তফা দেন রাহুল। তার পর থেকে অন্তর্বর্তীকালীন সভাপতি হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন সোনিয়া গাঁধী।বৃহস্পতিবারের বৈঠকে ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচি নিয়েও আলোচনা হওয়ার কথা। যদিও দলের জরুরি বৈঠকের মধ্যে রাহুলের বিদেশ সফর নিয়ে মুখ খোলেননি কংগ্রেস নেতৃত্ব।

Advertisement

এর আগে চলতি বছরের মে মাসে কাঠমান্ডুর এক নাইটক্লাবে রাহুলের উপস্থিতির একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছিল। যা ঘিরে বিতর্ক বেধেছিল। মে মাসের মাঝামাঝি সময়ে কেমব্রিজে গিয়েছিলেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন