National news

আজ সন্ধ্যাতেই কি কংগ্রেস সভাপতি রাহুল?

এ দিন সকাল সওয়া ১০টা নাগাদ তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের বাসভবনে যান।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৭ ১২:৩৪
Share:

মনোনয়ন জমা দিতে এআইসিসি সদর দফতরে হাজির রাহুল গাঁধী। ছবি: টুইটার।

কংগ্রেস সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দিলেন রাহুল গাঁধী। সোমবার সকাল ঠিক সাড়ে ১০টা নাগাদ এআইসিসি সদর দফতরে তিনি মনোনয়নপত্র পেশ করেন তিনি।

Advertisement

সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন আজই। এখনও পর্যন্ত ওই পদের জন্য রাহুল গাঁধী ছাড়া আর কেউ মনোনয়ন জমা দেননি। আজ মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন হলেও, নির্বাচন কমিশনের নিয়ম মেনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ঠিক করা হয়েছে আগামী ১১ ডিসেম্বর। শেষ পর্যন্ত রাহুল ছাড়া যদি আর কেউ মনোনয়ন জমা না দেন তা হলে কমিশনের নিয়ম মেনে আনুষ্ঠানিক ভাবে সভাপতি হিসাবে রাহুলের নাম ঘোষণা করতে পারে কংগ্রেস।

এ দিন সকাল সওয়া ১০টা নাগাদ তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের বাসভবনে যান। সেখান থেকে মনমোহন সঙ্গে নিয়ে রাহুল সোজা চলে আসেন ২৪ আকবর রোডে দলের সদর দফতরে। আগেই জানা গিয়েছিল, এ দিন রাহুল মনোনয়ল জমা দেবেন। শোনা গিয়েছিল জ্যোতিষী তাঁকে পরামর্শ দিয়েছিলেন, সকাল সাড়ে ১০টা বা ১১টায় মনোনয়ন জমা দিতে। সেই পরামর্শ মতোই রাহুল সাড়ে ১০টাতেই তা জমা দিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: কঠিন সময়ে রূপাণীকে বাঁচাতে প্রচারে স্ত্রী-পুত্র

রাহুলের সভাপতি হওয়া নিয়ে এত দিন প্রকাশ্যেই মহারাষ্ট্রের কংগ্রেস নেতা শেহজাদ পুণেওয়ালা অরাজি ছিলেন। একমাত্র তিনিই দলের স্বার্থে রাহুলকে কোনও ভাবেই সভাপতি হতে দিতে রাজি হচ্ছিলেন না। প্রয়োজনে নির্বাচনে দাঁড়িয়ে রাহুলকে চ্যালেঞ্জও জানাবেন বলে জানিয়েছিলেন। কিন্তু, এ দিন দুপুর পর্যন্ত শেহজাদের কোনও খবর পাওয়া যায়নি।

মনোনয়ন জমা দেওয়ার আগে প্রণব মুখোপাধ্যায়ের শুভেচ্ছা নিচ্ছেন রাহুল।

মনোনয়ন পেশের পর রাহুলকে আগাম শুভেচ্ছা জানিয়েছেন গুলাম নবি আজাদ, এ কে অ্যান্টনি, পি চিদম্বরম, সুশীলকুমার শিন্ডে, আহমেদ পটেল, পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ-সহ আরও অনেক কংগ্রেস নেতা।

ছবি: টুইটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন