Rahul Gandhi

‘মা সানস্ক্রিন দিয়ে দিয়েছিল, মাখা হয়নি’! রাহুল গান্ধীর কথা শুনে আড্ডায় হাসির রোল

‘ভারত জোড়ো যাত্রা’র নেতৃত্বে রাহুল। তামিলনাড়ু, কেরালা, কর্নাটক হয়ে ঢুকছেন অন্ধ্রপ্রদেশে। পদযাত্রার ফাঁকে চলছে আড্ডা। তেমনই এক আড্ডায় ত্বকের ‘জেল্লা’ নিয়ে প্রশ্ন ছিল রাহুলকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১২:২৮
Share:

খোশমেজাজে রাহুল গান্ধী। ফাইল ছবি।

আমার ত্বকের সৌন্দর্য লুকিয়ে— বিজ্ঞাপনের মডেল এর পরই বলে থাকেন— অমুক সানস্ক্রিনে। প্রায় দেড় মাস ধরে রোদে, জলে রাস্তার পর রাস্তা হেঁটে চলা রাহুল গান্ধীর ত্বকে ‘জেল্লা’ টিকে কোন জাদুতে? এক সহযাত্রী সরাসরি প্রশ্ন ছুড়েছিলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতির দিকে, কোন সানস্ক্রিন ব্যবহার করছেন আপনি? রাহুল চটজলদি জানিয়ে দেন, মা সনিয়া গান্ধী তাঁর সঙ্গে সানস্ক্রিন দিয়ে দিয়েছিলেন ঠিকই, কিন্তু তা মাখা হয়ে ওঠেনি।

Advertisement

গত ৭ সেপ্টেম্বর শুরু হয়েছে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’। নেতৃত্বে রাহুল। শুরু হয়েছিল তামিলনাড়ু থেকে। কেরালা, কর্নাটক হয়ে এ বার তিনি ঢুকছেন অন্ধ্রপ্রদেশে। পদযাত্রা চলছে। তার ফাঁকে ফাঁকে চলছে আড্ডাও। কর্নাটকে তেমনই এক আড্ডায় এক সহযাত্রী রাহুলকে প্রশ্ন করেন, ‘‘রোদে পোড়া আটকাতে আপনি কোন সানস্ক্রিন ব্যবহার করছেন?’’ রাহুলের তাৎক্ষণিক জবাব, ‘‘মা দিয়েছিল ঠিকই, কিন্তু মাখা হয়নি।’’ শুনেই হাসিতে ফেটে পড়েন সবাই। হাসিতে যোগ দেন রাহুলও। এই আড্ডার ভিডিয়োটি তুলে দেওয়া হয়েছে ‘ভারত জোড়ো যাত্রা’র টুইটার হ্যান্ডেলে।

রাহুলকে অনেক বারই ‘পাপ্পু’ বলে খোঁচা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাহুল কখনও সরাসরি এর জবাব দেননি। কংগ্রেসের কেউ কেউ মনে করছেন, তাঁর এই সানস্ত্রিন-মন্তব্যে ‘পাপ্পু’ খোঁচার বিরুদ্ধে বুদ্ধিমানের মতো পাল্টা ব্যঙ্গ থাকলেও থাকতে পারে। রাহুলের পদযাত্রায় এক দিনের জন্য যোগ দিয়েছিলেন সনিয়া। সেটা কর্নাটকেই। হাঁটতে হাঁটতে সনিয়ার জুতোর ফিতে খুলে গেলে তা নিচু হয়ে বেঁধে দেন রাহুলই। সেই ছবিও ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন