নিজস্ব প্রতিবেদন
National News

চোখ মেরে কি প্রিয়া প্রকাশের চেয়েও ভাইরাল রাহুল গাঁধী?

মাস কয়েক আগেই এক চোখের পলকে রাতারাতি জেন ওয়াইয়ের হার্টথ্রব হয়ে উঠেছিলেন প্রিয়া প্রকাশ ভারিয়া। তেলুগু ছবি ‘ওরু আদর লভ’-এ অভিষেকেই মন কেড়েছিলেন দেশবাসীর।এবার রাহুল গাঁধী নিজেই চোখ মারলেন। তাও আবার লোকসভার ভরা অধিবেশনের অনাস্থা প্রস্তাবের উপর আলোচনার ফাঁকে।

Advertisement
শেষ আপডেট: ২০ জুলাই ২০১৮ ১৭:৫৭
Share:

রাহুল গাঁধী ও প্রিয়া প্রকাশ ভারিয়ার এরকম ছবিই ঘুরছে সোশ্যাল মিডিয়ায়।

প্রিয়া প্রকাশ ভারিয়াকে মনে আছে? না থাকলেও সংসদে রাহুল গাঁধীর চোখ মারা দেখে নিশ্চয়ই মনে পড়ে গিয়েছে। মনে পড়ে যাওয়াই স্বাভাবিক। বলছেন নেটিজেনরা। কারণ প্রেক্ষাপট এবং উদ্দেশ্য আলাদা হলেও দু’জনের চোখের ভঙ্গি একই রকম। আর তাই ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। শুরু হয়েছে তরজা, কার চোখ মারা বেশি আকর্ষণীয়, রাহুল নাকি প্রিয়া, চোখ মেরে কে বেশি বিখ্যাত হলেন, এসব নিয়ে।

Advertisement

মাস কয়েক আগেই এক চোখের পলকে রাতারাতি জেন ওয়াইয়ের হার্টথ্রব হয়ে উঠেছিলেন প্রিয়া প্রকাশ ভারিয়া। তামিল ছবি ‘ওরু আদর লভ’-এ অভিষেকেই মন কেড়েছিলেন দেশবাসীর। ভাইরাল হয়ে গিয়েছিল প্রিয়ার সেই চোখ মারার ভিডিও। তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে প্রায় সব ক্ষেত্রের বিশিষ্টদের অডিও-বা ভিডিওর অংশ কেটে এবং প্রিয়ার ভিডিওর সঙ্গে আগে পরে জুড়ে তৈরি হয়েছিল বহু ক্লিপিংস। সেই তালিকা থেকে সেই তালিকা থেকে তখন বাদ পড়েননি রাহুল গাঁধীও।

এবার রাহুল গাঁধী নিজেই চোখ মারলেন। তাও আবার লোকসভার ভরা অধিবেশনে অনাস্থা প্রস্তাবের উপর আলোচনার ফাঁকে। সেটা আবার লাইভ সম্প্রচারের সৌজন্যে দেখেছে গোটা দেশ। তারপর থেকেই শুরু চর্চা। প্রিয়া আর রাহুলের চোখ মারার ছবি জুড়ে তৈরি হচ্ছে নানা মিম। দুই ভিডিও কাটাছেঁড়া করে তৈরি হয়ে গিয়েছে জিফ, ক্লিপিংস। দাবানলের মতো ছড়িয়ে পড়ছে নেট দুনিয়ায়। টুইটার-ফেসবুকের ওয়াল থেকে হোয়াটসঅ্যাপ গ্রুপের ইনবক্সে ঘুরে বেড়াতে শুরু করেছে সর্বত্র।

Advertisement

আরও পড়ুন: লোকসভায় আচমকা আলিঙ্গন, ‘পাপ্পু’র বদলে মোদীকে ‘ঝাপ্পি’ রাহুলের

আরও পড়ুন: অনাস্থার আলোচনা শুরু করলেন জয়দেব গল্লা, কে এই ধনকুবের টিডিপি সাংসদ?

চুলচেরা বিশ্লেষণও চলছে। কেউ মজার ছলে, কেউ আবার রীতিমতো সিরিয়াস। কেউ বিচার চাইছেন, মহাকাব্যিক দুই চোখ মারার মধ্যে কোনটা সেরা। নেহাতই মজার ছলে কেউ লিখছেন, ‘প্রিয়া প্রকাশকে হারিয়ে চোখ মারা প্রতিযোগিতার সেরা পুরস্কার পাচ্ছেন রাহুল গাঁধী।’ ‘দেরিতে হলেও প্রিয়ার চোখ মারার উত্তর দিলেন রাহুল’, ‘চোখ মেরে কিংবদন্তী হয়ে যাওয়া দুই মধ্যবিত্ত’—এরকম কমেন্ট, পোস্টের ছড়াছড়ি। আগামী কয়েকদিন বিরাট কোনও অঘটন না ঘটলে এই প্রবণতা যে আরও বাড়বে, তা এখনই বলে দেওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন