Rahul Gandhi

‘ওঁর থেকে যা পেয়েছি, বিলি করছি’, সনিয়াকে জড়িয়ে ধরে কী পাওয়ার কথা বললেন রাহুল

শনিবার সকালেই দিল্লি পৌঁছেছে রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’। তাতে যোগ দিয়েছেন কংগ্রেসের প্রবীণ নেতা জয়রাম রমেশ, পবন খেরা, রণদীপ সিংহ সুরজেওয়ালা, ভূপেন্দ্র সিংহ হুডা, কুমারী শেলজা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৯:৪৩
Share:

মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করলেন কংগ্রেসের সাংসদ রাহুল গান্ধী। ছবি: পিটিআই।

১০০ দিনে পা দিল রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’। শনিবার সেই যাত্রায় যোগ দিলেন কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী তথা সনিয়া গান্ধী। তার পরেই মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করলেন কংগ্রেসের সাংসদ। টুইটারে সেই ছবি পোস্ট করে রাহুল লিখলেন, ‘‘ওঁর থেকে যে ভালবাসা পেয়েছি, তা-ই দেশে বিলি করছি।’’

Advertisement

শনিবার সকালেই দিল্লি পৌঁছেছে রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’। তাতে যোগ দিয়েছেন কংগ্রেসের প্রবীণ নেতা জয়রাম রমেশ, পবন খেরা, রণদীপ সিংহ সুরজেওয়ালা, ভূপেন্দ্র সিংহ হুডা, কুমারী শেলজা। সনিয়া এবং কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধীও যোগ দেন পদযাত্রায়।

ফরিদাবাদ থেকে শনিবার দিল্লিতে ঢুকেছে সেই পদযাত্রা। সেখানে রাহুলকে অভ্যর্থনা জানান দিল্লি কংগ্রেস প্রধান অনিল চৌধরি এবং অন্য নেতারা। আশ্রমে তিন ঘণ্টা বিশ্রাম নিয়ে লালকেল্লার উদ্দেশে রওনা দেন যাত্রীরা। লালকেল্লায় বিশেষ কর্মসূচির পর শনিবারের মতো শেষ হয় যাত্রা। বছরের শেষে ন’দিনের বিরতি থাকছে যাত্রায়। ফের ৩ জানুয়ারি থেকে শুরু হবে যাত্রা।

Advertisement

সম্প্রতি ‘ভারত জোড়ো যাত্রা’ বন্ধের অনুরোধ জানিয়ে রাহুলকে চিঠি দেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়। লেখেন, ‘‘কোভিডবিধি মানা না গেলে, জনস্বাস্থ্যের কথা মাথায় রেখে এবং দেশকে অতিমারি থেকে রক্ষার জন্য আমি ভারত জোড়ো যাত্রা স্থগিত করার জন্য অনুরোধ করব।’’ কংগ্রেস পাল্টা আঙুল তোলে বিজেপির দিকে। অভিযোগ করে, কোভিডের কথা মাথায় রেখে বিভিন্ন রাজ্যে বিজেপির যাত্রাও বন্ধ করা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন