শিবের বারে মনোনয়ন

গুজরাত ভোটের উত্তাপের মধ্যেই সোমবার সভাপতি পদে মনোনয়ন পেশ করতে চলেছেন রাহুল গাঁধী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৭ ০৩:০৫
Share:

ছবি: সংগৃহীত।

গুজরাত ভোটের উত্তাপের মধ্যেই সোমবার সভাপতি পদে মনোনয়ন পেশ করতে চলেছেন রাহুল গাঁধী।

Advertisement

রাহুল যে শিবভক্ত, তা তিনি আগেই জানিয়েছিলেন। আর তাই ১ ডিসেম্বর থেকে মনোনয়ন শুরু হলেও, নিজের প্রার্থী পদ জমা দেওয়ার জন্য কাল শিবের বার সোমবারকেই বেছে নিয়েছেন তিনি। কংগ্রেস সূত্রের খবর— জ্যোতিষীর কথা মেনে ঠিক হয়েছে হয় সকাল সাড়ে দশটা, না হলে ঠিক বেলা এগারোটায় মনোনয়ন পেশ করবেন রাহুল গাঁধী।

আরও পড়ুন: মোদীর তোপে রাহুলের ভোট

Advertisement

কাল মনোনয়ন পেশের শেষ দিন হলেও, নির্বাচন কমিশনের নিয়ম মেনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন রাখা হয়েছে ১১ ডিসেম্বর। কাল রাহুল ছাড়া অন্য কেউ নির্বাচনে প্রার্থী না-হলে সে ক্ষেত্রে ১১ ডিসেম্বর রাহুলের নাম সভাপতি প্রার্থী হিসাবে ঘোষণা করা হবে। ঘটনাচক্রে সেই দিনটিও সোমবার। কংগ্রেস সূত্রের খবর, ওই দিন হাজার তিনেক সমর্থককে দিল্লিতে দলের সদর দফতরে এনে ‘মেগা শো’ করার পরিকল্পনা নিয়েছেন কংগ্রেস নেতৃত্ব। যদিও রাহুলের বিনা যুদ্ধে সভাপতি নির্বাচিত হওয়ার পিছনে কাঁটা হয়ে দাঁড়িয়েছেন মহারাষ্ট্রের কংগ্রেস নেতা শেহজাদ পুণেওয়ালা। প্রয়োজনে তিনি ওই নির্বাচনে দাঁড়িয়ে রাহুলকে চ্যালেঞ্জ জানাবেন বলেও জানিয়েছেন। রাহুলের বিরুদ্ধে আক্রমণ শানানোয় শেহজাদ এখন বিজেপির প্রিয়পাত্র। আজ শেহজাদকে প্রশংসায় ভরিয়েছেন নরেন্দ্র মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন