Rahul Gandhi

রাহুলের ফিটনেস চ্যালেঞ্জ! রাজপথে ডন দিলেন, সঙ্গী হলেন এক সাংসদ, প্রাক্তন মন্ত্রীও, জিতলেন কে?

ভারত জোড়ো যাত্রার একটি ভিডিয়ো পোস্ট করেছে কংগ্রেস। তাতে রাহুল গান্ধীকে দেখা যাচ্ছে পিচের রাস্তায় পুরোদস্তুর ডন দিতে। ফিটনেস পরীক্ষায় তাঁর সঙ্গে ছিলেন কেসি বেণুগোপাল এবং শিবকুমার।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১০:৫৮
Share:

রাহুল এর আগেও ডন দেওয়ার চ্যালেঞ্জ নিয়েছেন। ছবি : টুইটার থেকে।

‘ভারত জোড়ো’ যাত্রায় এ বার রাজপথে ডন দিতে দেখা গেল রাহুল গান্ধীকে। তাঁকে ডন দেওয়ার চ্যালেঞ্জ জানিয়েছিল স্থানীয় এক কিশোর। রাহুল সেই চ্যালেঞ্জ গ্রহণ করেন। তার পর মাঝরাস্তাতেই ওই কিশোরকে সঙ্গে নিয়ে পুরোদস্তুর ডন দিতে শুরু করেন।

Advertisement

যাত্রার কর্মসূচিতে এখন কর্নাটকে রয়েছেন রাহুল। ‘ভারত জোড়ো’ যাত্রার এই পর্বে রাহুলের সঙ্গে রয়েছেন কর্নাটকের কংগ্রেস প্রধান তথা প্রাক্তনমন্ত্রী ডিকে শিবকুমার, দলের সাধারণ সম্পাদক তথা রাজ্যসভার সাংসদ কেসি বেণুগোপাল, কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। রাহুলের সঙ্গে ফিটনেসের প্রমাণ দেওয়ার প্রতিযোগিতায় অংশ নেন শিবকুমার এবং বেণুগোপাল। সেই চ্যালেঞ্জের বিভিন্ন মুহূর্তের দৃশ্য নিয়ে একটি ভিডিয়ো টুইটারে পোস্ট করেছে কংগ্রেস।

ভিডিয়োয় এক স্থানীয় কিশোরের কাঁধে হাত রেখে হাঁটতে দেখা গিয়েছে কংগ্রেস নেতাকে। এর পর ওই কিশোর টিশার্টের হাতা সরিয়ে পেশির জোর দেখায় রাহুলকে। এর পরই সে রাহুলকে পুশ আপ দেওযার প্রতিযোগিতায় আহ্বান করে। রাহুলও খেলাচ্ছলে তাতে অংশ নেন। রাজপথে পাশাপাশি ওই কিশোরের সঙ্গে ডন দিতে দেখা যায় রাহুল, শিবকুমার এবং বেণুগোপালকে। যদিও কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সূরযেওয়ালা ওই সময়ের একটি ছবি পোস্ট করে জানান, একমাত্র রাহুলের ডন দেওয়ার কসরতই ছিল যথাযথ। বাকিরা রণদীপের কথায় ‘হাফ পুশ-আপ’ করেছেন।

Advertisement

ডন দেওয়ার প্রতিযোগিতায় প্রথমেই হেরে গিয়ে হাল ছাড়েন শিবকুমার। সবচেয়ে বেশি ক্ষণ ডন দিয়েছেন বেণুগোপাল। রাহুলকে দেখা যায় ডন দেওয়া শেষ করে ওই কিশোরের সঙ্গে হাত মেলাতে।

গত ৭ সেপ্টেম্বর থেকে তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে ‘ভারত জোড়ো’ যাত্রা শুরু করেছেন রাহুল। তার পর এসেছেন কর্নাটকে। এই পর্বে ‘ভারত জোড়ো’ যাত্রার বেশ কিছু অন্যরকম মুহূর্ত প্রকাশ্যে এসেছে। কিছু দিন আগেই যাত্রায় যোগ দেওয়া সনিয়া গান্ধীর জুতোর খুলে যাওয়া ফিতে বেঁধে দিতে দেখা গিয়েছিল রাহুলকে। তার আগে ১৮ সেপ্টেম্বর হরিপাড়ে একই ভাবে যাত্রায় অংশ নেওয়া এক ১১ বছরের শিশুকন্যার জুতোর ফিতে বেঁধে দিতে দেখা গিয়েছিল তাঁকে। তবে ডনের চ্যালেঞ্জ রাহুল এই প্রথমবার নিলেন তা নয়। এর আগেও ২০২১ সালে এক কলেজ ছাত্রের ডন দেওয়ার চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন