Rahul Gandhi

উত্তরপ্রদেশে ভারত জোড়ো যাত্রার মুখে রাহুলকে চিঠি রাম মন্দিরের প্রধান পুরোহিতের

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে চিঠি লিখলেন রাম মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস। মঙ্গলবার সন্ধ্যায় ভারত জোড়ো যাত্রা ঢুকবে উত্তরপ্রদেশে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৭:০১
Share:

ভারত জোড়ো যাত্রা নিয়ে রাহুল গান্ধীকে চিঠি লিখলেন রাম মন্দিরের প্রধান পুরোহিত। ফাইল চিত্র।

ভারত জোড়ো যাত্রা কর্মসূচি ঘিরে রাজনীতির ময়দানে সাড়া ফেলে দিয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মঙ্গলবার উত্তরপ্রদেশে পা রাখতে চলেছে রাহুলের এই কর্মসূচি। তার আগে সনিয়া-পুত্রকে শুভেচ্ছাবার্তা পাঠিয়ে চিঠি লিখলেন রাম জন্মভূমি মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস। ‘‘ভগবান রামের আশীর্বাদ রাহুলের সঙ্গে থাকবে’’, শুভেচ্ছাবার্তায় রাহুলের উদ্দেশে এ কথাই লিখেছেন রাম মন্দিরের প্রধান পুরোহিত।

Advertisement

ভারত জোড়ো যাত্রা কর্মসূচির মাধ্যমে গোটা দেশকে এক সুতোয় বাঁধার যে প্রয়াস চালাচ্ছেন রাহুল, সেই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন রাম মন্দিরের পুরোহিত। চিঠিতে তিনি লিখেছেন, ‘‘যে লক্ষ্য নিয়ে এই কর্মসূচি করছেন আপনি (রাহুল), প্রার্থনা করি এবং আশা রাখি যে, তা সফল হবে। আপনার দীর্ঘায়ু কামনা করি।’’

রাম মন্দিরের প্রধান পুরোহিত চিঠিতে আরও লিখেছেন, ‘‘আপনি সাধু উদ্যোগ নিয়েছেন। যা সকলের জন্য ভাল। ভগবান রামের আশীর্বাদ সব সময় আপনার সঙ্গে থাকবে।’’ রাহুলের ভারত জোড়ো যাত্রায় পা মেলানোর ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি। কিন্তু শারীরিক কারণে তিনি যোগদান করতে পারবেন না। কিন্তু রাহুলের কর্মসূচিকে নৈতিক সমর্থনের কথা জানিয়েছেন রাম মন্দিরের প্রধান পুরোহিত।

Advertisement

রাহুলকে লেখা সেই চিঠি। ছবি সংগৃহীত।

৯ দিনের বিরতির পর মঙ্গলবার দিল্লি থেকে আবার শুরু হয়েছে রাহুলের এই কর্মসূচি। মঙ্গলবার সন্ধ্যার মধ্যে উত্তরপ্রদেশে পৌঁছনোর কথা ভারত জোড়ো যাত্রার। তার পর হিমাচল প্রদেশ হয়ে জম্মু ও কাশ্মীরে পা রাখবে এই কর্মসূচি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন