Rail Minister

Ashwini Vaishnaw: ‘আরে মহারাজ’! মন্ত্রকে কলেজের জুনিয়রকে দেখে জড়িয়ে ধরলেন আপ্লুত রেলমন্ত্রী

জোধপুরের কলেজ থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করে কানপুর আইআইটি-তে এম টেক করেন অশ্বিনী। তার পর আইএএস হন।

Advertisement
শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ১৬:৫০
Share:

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। (ডান দিকে) কলেজের প্রাক্তনী তথা তাঁরই দফতরের কর্মীকে আলিঙ্গন রেলমন্ত্রীর। ছবি সৌজন্য টুইটার।

সদ্য রেলমন্ত্রকের দায়িত্ব পেয়েছেন তিনি। নতুন দায়িত্ব পেয়ে শুক্রবার মন্ত্রকের কর্মীদের সঙ্গে দেখা করতে যান নতুন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তাঁকে কর্মীরা স্বাগত জানান। সকলের সঙ্গে পরিচয়ও করেন তিনি।

Advertisement

এই পরিচয়পর্ব চলাকালীন কর্মীদের মধ্যে এক জন রেলমন্ত্রীকে জানান, তিনি যে কলেজ থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করেছেন, সেই কলেজেরই এক ছাত্র মন্ত্রকে কাজ করেন। এ কথা শুনে আপ্লুত মন্ত্রী তাঁর সঙ্গে দেখা করতে চান।

সেই ব্যক্তি ধীর পায়ে এগিয়ে আসতেই মন্ত্রী সহাস্যে বলেন, ‘আরে মহারাজ, এখানে আসুন।’ এর পরই ওই ব্যক্তিকে আলিঙ্গন করতে দেখা যায় রেলমন্ত্রী অশ্বিনীকে। হাততালি দিয়ে সেই মুহূর্তটাকে অভিবাদন জানান কর্মীরা।

Advertisement

জোধপুরের এমবিএম কলেজ থেকে ইঞ্জিনিয়ারিং করেছিলেন রেলমন্ত্রী অশ্বিনী। ঘটনাচক্রে সেই কলেজ থেকেই পাশ করেছেন তাঁরই মন্ত্রকের ওই কর্মী। এক জন দেশের রেলমন্ত্রী, আর এক জন সেই রেলমন্ত্রীর দফতরের কর্মী। স্বাভাবিক ভাবেই কলেজের এক প্রাক্তনীকে সামনে পেয়ে আবেগতাড়িত হয়ে পড়েন মন্ত্রী। তিনি বলেন, “আমাদের কলেজে সিনিয়রদের স্যর বলা হতো না। বলা হত বস।” তাই ওই কর্মীর উদ্দেশে সহাস্যে তিনি সেই প্রসঙ্গ উল্লেখ করে বলেন, ‘স্যর নই, আমি আপনার বস।’ এক জন রেলমন্ত্রী হয়েও তাঁর কলেজের প্রাক্তনী তথা তাঁর দফতরের কর্মীকে এ ভাবে অভিনন্দন জানানোয় রেলমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ নেটাগরিকরা।

জোধপুরের কলেজ থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করে কানপুর আইআইটি-তে এম টেক করেন অশ্বিনী। তার পর আইএএস হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন