Train Cancellation

করমণ্ডলকাণ্ডের জেরে সোম এবং মঙ্গলবার একগুচ্ছ ট্রেন বাতিল, তালিকা প্রকাশ রেলের

বাহানগা বাজারে মেরামতির কাজ চলছে। যার জেরে আগামী ১২ জুন সোমবার এবং ১৩ জুন মঙ্গলবার— এই দুই দিন মিলিয়ে মোট ৩২টি ট্রেন বাতিল করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ২১:২৯
Share:

বাহানগা বাজারে মেরামতির জন্য অনেক ট্রেন বাতিল করা হয়েছে। ফাইল চিত্র।

বালেশ্বরের বাহানগা বাজার স্টেশনের কাছে গত শুক্রবার দুর্ঘটনার কবলে পড়েছিল চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। দুর্ঘটনায় মারা গিয়েছেন ২৮৮ জন। সেই ঘটনার পর এখনও ওই লাইনে ট্রেন চলাচল এখনও সম্পূর্ণ স্বাভাবিক হয়নি। বাহানগা বাজারে মেরামতির কাজ চলছে। যার জেরে সোমবার এবং মঙ্গলবারও একগুচ্ছ ট্রেন বাতিল করতে হয়েছে। বাতিল ট্রেনের তালিকা প্রকাশ করেছে রেল।

Advertisement

শনিবার একটি বিবৃতি দিয়ে রেল জানিয়েছে, আগামী ১২ জুন সোম এবং ১৩ জুন মঙ্গলবার— এই দুই দিন মিলিয়ে মোট ৩২টি ট্রেন বাতিল করা হয়েছে। মঙ্গলবারের বাতিল ট্রেনগুলি হল— শালিমার-পুরী শ্রী জগন্নাথ এক্সপ্রেস, শালিমার-বিশাখাপত্তনম সুপারফাস্ট এক্সপ্রেস, সাঁতরাগাছি-এমজিআর চেন্নাই সেন্ট্রাল সুপারফাস্ট এক্সপ্রেস, খড়্গপুর-জাজপুর কেওনঝাড় রোড এক্সপ্রেস, হাওড়া-ভদ্রক এক্সপ্রেস, বালেশ্বর-ভদ্রক মেমু স্পেশাল, হাওড়া-পুরী শতাব্দী এক্সপ্রেস, হাওড়া-শ্রী এম বিশ্বেশ্বরায় টার্মিনাল এক্সপ্রেস, শালিমার-এমজিআর চেন্নাই সেন্ট্রাল সুপারফাস্ট এক্সপ্রেস, শালিমার-হায়দরাবাদ ইস্ট কোস্ট এক্সপ্রেস, শালিমার-পুরী ধৌলি এক্সপ্রেস, বালেশ্বর-ভুবনেশ্বর স্পেশাল, জলেশ্বর-পুরী মেমু স্পেশাল, খড়্গপুর-খুরদা রোড এক্সপ্রেস, বাংরিপোসি-পুরী সুপারফাস্ট এক্সপ্রেস, ভদ্রক-হাওড়া এক্সপ্রেস, পুরী-হাওড়া শতাব্দী এক্সপ্রেস, জাজপুর-কেওনঝাড় রোড-খড়্গপুর এক্সপ্রেস, ভদ্রক-বালেশ্বর মেমু স্পেশাল, পুরী-শালিমার ধৌলি এক্সপ্রেস, পুরী-জলেশ্বর মেমু স্পেশাল, পুরী-বাংরিপোসি সুপারফাস্ট এক্সপ্রেস, খুরদা রোড-খড়্গপুর এক্সপ্রেস, ভুবনেশ্বর-বালেশ্বর স্পেশাল, শালিমার-পুরী গরিবরথ এক্সপ্রেস, সেকেন্দ্রাবাদ-শালিমার এক্সপ্রেস, সম্বলপুর-শালিমার সাপ্তাহিক এক্সপ্রেস, পুরী-শালিমার শ্রী জগন্নাথ এক্সপ্রেস, হায়দরাবাদ-শালিমার ইস্ট কোস্ট এক্সপ্রেস, ভিল্লুপুরম-খড়্গপুর এক্সপ্রেস।

এ ছাড়া, সোমবার বাতিল করা হয়েছে এর্নাকুলাম-হাওড়া এক্সপ্রেস।

Advertisement

মঙ্গলবার খড়্গপুর-ভদ্রক মেমু স্পেশাল এবং ভদ্রক-খড়্গপুর মেমু স্পেশাল বালেশ্বর পর্যন্ত চলবে। যোগ নগরী ঋষিকেশ-পুরী এক্সপ্রেস এবং পুরী-যোগ নগরী ঋষিকেশ এক্সপ্রেস মঙ্গলবার ঝাড়সুগুরা রোড-সম্বলপুর দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। এ ছাড়া, ওই দিন আনন্দবিহার টার্মিনাল-ভুবনেশ্বর এক্সপ্রেস চান্ডিল-কান্দ্রা-সিনি-ঝড়সুগুরা দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। ট্রেনটি কান্দ্রা এবং সিনি স্টেশনে দাঁড়াবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন