Amethi

চলতে চলতে খারাপ হয়ে গেল রেলের ‘ইনস্পেকশন কার’, ঠেলে নিয়ে গেলেন কর্মীরা!

রেল সূত্রে খবর, অমেঠীর নিহালগড় স্টেশন থেকে রেললাইন এবং ওভারহেড তার পরীক্ষা করতে করতে যাচ্ছিল ‘ইনস্পেকশন কার’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৫:১৯
Share:

ইনস্পেকশন কার ঠেলে নিয়ে যাচ্ছেন রেলকর্মীরা। ছবি: সংগৃহীত।

চলতে চলতে আচমকাই যান্ত্রিক গোলযোগ দেখা দিয়েছিল রেলের ‘ইন্সপেকশন কার’-এ। রেললাইনের উপরে থেমে গিয়েছিল সেটি। শেষমেশ কর্মীরা ওই ‘ইন্সপেকশন কার’ থেকে নেমে ঠেলে নিয়ে গেলেন সেটিকে। এমনই ঘটনা ঘটল উত্তরপ্রদেশের অমেঠীতে।

Advertisement

রেল সূত্রে খবর, অমেঠীর নিহালগড় স্টেশন থেকে রেললাইন এবং ওভারহেড তার পরীক্ষা করতে করতে যাচ্ছিল ‘ইনস্পেকশন কার’। কিন্তু কিছুটা এগোতেই সেই রেকটিতে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। মূল লাইনে নজরদারি ওই রেকটি খারাপ হয়ে যাওয়ায় ট্রেন চলাচলে প্রভাব পড়ে। রেকটিকে সরানোর জন্য রেলের কর্মীদের হাত লাগাতে হয়। বেশ কয়েক জন রেলকর্মী সেই রেকটিকে ঠেলতে ঠেলতে আবার নিহালগড় স্টেশনে নিয়ে আসেন। তার পর সেটিকে অন্য লাইনে সরিয়ে দেওয়া হয়।

এক রেল আধিকারিক জানিয়েছেন, অমেঠী রেলপথে মাঝেমধ্যেই রুটিন পরীক্ষা করা হয়। সে রকমই একটি রুটিন পরীক্ষা করা হচ্ছিল বৃহস্পতিবার। কিন্তু নিহালগড় স্টেশন থেকে কয়েকশো মিটার এগোতেই খারাপ হয়ে যায় সেটি। তার পর রেকটিকে দ্রুত সরানোর জন্য রেলকর্মীরাই উদ্যোগ নেন। বিশাল ওই রেকটিকে ঠেলতে ঠেলতে নিয়ে যান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন