No Heatwave Conditions

বৃষ্টির স্বস্তি ক’দিন? কবে ফিরবে বিশ্রী গরম? জানাল আবহাওয়া দফতর

মৌসম ভবন জানিয়েছে, আগামী ৩ দিন পূর্ব এবং পশ্চিম ভারতে দিনের তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। তবে তার পরের দু’দিন ফের বাড়তে পারে তাপমাত্রা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৯:৩৭
Share:

মৌসম ভবন জানিয়েছে, আগামী ৪ থেকে ৫ দিন মধ্য-পূর্ব, উত্তর-পূর্ব এবং দক্ষিণ ভাগে বৃষ্টি হতে পারে। — ফাইল ছবি।

আপাতত স্বস্তি! আগামী পাঁচ দিন দেশের কোথাওই প্রায় তাপপ্রবাহের সম্ভাবনা নেই। এমনটাই জানাল মৌসম ভবন। পাশাপাশি জানিয়েছে, আগামী ৪ থেকে ৫ দিন মধ্য-পূর্ব, উত্তর-পূর্ব এবং দক্ষিণ ভাগে বৃষ্টি হতে পারে।

Advertisement

মৌসম ভবন জানিয়েছে, আগামী ৩ দিন পূর্ব এবং পশ্চিম ভারতে দিনের তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। তবে তার পরের দু’দিন ফের বাড়তে পারে তাপমাত্রা। সে সময় ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে দিনের তাপমাত্রা। দেশের বাকি অংশেও আগামী ২-৩ দিন তাপমাত্রার খুব একটা হেরফের হওয়ার সম্ভাবনা নেই। তবে কেরলে রবিবার থেকে আপেক্ষিক আর্দ্রতার কারণে অস্বস্তি বাড়বে।

আগামী চার দিন পূর্ব ভারতের বেশির ভাগ রাজ্যেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবার ওড়িশায় ভারী বৃষ্টি হতে পারে। ২৩ এপ্রিল পশ্চিমবঙ্গ, সিকিমে, ২৪ এপ্রিল বিহারে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৩ এবং ২৪ এপ্রিল ওড়িশাতেও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

উত্তরপূর্ব ভাগে আগামী ২দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবার অসম এবং মেঘালয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ৫ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে মধ্যপ্রদেশের পূর্বাংশ, বিদর্ভ অঞ্চল এবং ছত্তীসগঢ়ে। রবি এবং সোমবার ছত্তীসগঢ়ে শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোম এবং মঙ্গলবার বিদর্ভে শিলাবৃষ্টি হতে পারে।

আগামী ৪ দিন বৃষ্টি হতে পারে কেরল, কর্নাটকের মধ্যভাগ, অন্ধ্রপ্রদেশ, পুদুচেরি, তামিলনাড়ুতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। উপকূলবর্তী অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, পুদুচেরীতে রবিবার ভারী বৃষ্টি হতে পারে। তেলঙ্গানা এবং উপকূলবর্তী অন্ধ্রে শিলাবৃষ্টিও হতে পারে বলে জানিয়েছেন মৌসম ভবন। আগামী ৫ দিন বৃষ্টি হতে পারে মহারাষ্ট্র, মারাঠাওয়াড়ে। ২৬ এবং ২৭ এপ্রিল বৃষ্টি হতে পারে গুজরাতে। রাজস্থানের পশ্চিমাংশ ছাড়া বাকি রাজ্যে হালকা বৃষ্টি হতে পারে। তবে বিক্ষিপ্ত ভাবে। রবিবার বৃষ্টি হতে পারে দিল্লিতেও। সঙ্গে ৩৫ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন