Weather Update

বিকেলে ঝড়বৃষ্টির সম্ভাবনা কলকাতায়, মাঝারি বর্ষণে ভিজতে পারে গোটা রাজ্য!

রবিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৫:৩৩
Share:

রবিবার বিকেলে ঝড়বৃষ্টির সম্ভাবনা কলকাতায়। প্রতীকী ছবি।

দহনজ্বালা জুড়োতে সহায় হতে পারে বৃষ্টি। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস রবিবার সারাদিনই কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বিকেলের দিকে বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও। রবিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

Advertisement

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, এই মুহূর্তে রাজ্যে দু’টি নিম্নচাপ অক্ষরেখা সক্রিয়। তার মধ্যে একটি উত্তরবঙ্গ থেকে ছত্তীসগঢ় পর্যন্ত বিস্তৃত। এর ফলে দুই বঙ্গের সব জেলাতেই আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনার কথা বলা হলেও উত্তরবঙ্গে ভারী বর্ষণ, শিলাবৃষ্টি, সঙ্গে ঝোড়া হাওয়ার পূর্বাভাস শুনিয়েছে আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে রবিবার বিকেল থেকে সোমবার সকাল পর্যন্ত ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া বইতে পারে। এই বিষয়ে সেখানকার বাসিন্দাদের সতর্ক করেছে হাওয়া অফিস। রাজ্যের কোনও কোনও জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি এবং মেঘলা আকাশের জেরে অসহনীয় গরম থেকে অনেকাংশেই স্বস্তি পেয়েছেন বঙ্গবাসী। আবহাওয়া দফতরের পূর্বাভাস, দুই বঙ্গেই এই রকম আবহাওয়া দু’তিন দিন বজায় থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন