রাজস্থান উপ-নির্বাচনে বড় ধাক্কা খেল বিজেপি

রাজস্থান উপ-নির্বাচনে আজমের ও আলওয়ারের দুটি আসন সহ মন্ডলগড় আসনেও জিতে নিল কংগ্রেস।

Advertisement
শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০১৮ ১২:৫৩
Share:

বসুন্ধরা রাজে।

রাজস্থান উপ-নির্বাচনে আজমের ও আলওয়ারের দুটি আসন সহ মন্ডলগড় আসনেও জিতে নিল কংগ্রেস। বিধানসভা নির্বাচনের মাত্র কয়েক মাস আগে কংগ্রেসের এই জয় বসুন্ধরা রাজে সরকারের কাছে বড় ধাক্কা।

Advertisement

উপ-নির্বাচনের আগে থেকেই রাজস্থানে হাওয়া বদলের আভাস পাওয়া যাচ্ছিল। আলওয়ার ও আজমের কেন্দ্রে কংগ্রেস প্রধান সচিন পাইলটের আত্মবিশ্বাসী প্রচারেই চাপে ছিল বিজেপি। নির্বাচনের ফলাফলে সেই ইঙ্গিতই আরও স্পষ্ট হল।

এক দিকে যখন লোকসভায় দাঁড়িয়ে গ্রামীণ ভারতের জন্য জনমুখি বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি, সেই দিনই গ্রামীণ রাজস্থানে মুখ থুবড়ে পড়ল বিজেপি।

Advertisement

গত ২৯ জানুয়ারি উপ-নির্বাচন হয় রাজস্থানের ৫টি বিধানসভা কেন্দ্রে। আলওয়ার কেন্দ্রে বিজেপি প্রার্থী যশবন্ত যাদবের থেকে ৪৮,০০০ ভোটে এগিয়ে রয়েছেন কংগ্রেস প্রার্থী করণ সিং।

আজমের কেন্দ্রে বিজেপি প্রার্থী রাম স্বরূপ লাম্বার বিরুদ্ধে ১,৪৪,০০০ ভোটে এগিয়ে রয়েছেন রঘু শর্মা। মন্ডলগড় কেন্দ্রে বিজেপি প্রার্থী শক্তি সিংহকে ১১ হাজার ১৩৬ ভোটে হারিয়ে জয়ী কংগ্রেস প্রার্থী বিবেক ধকড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন