Rajasthan

বিবাহ বার্ষিকীতে স্ত্রীকে ‘চাঁদের জমি’ উপহার দিলেন রাজস্থানের এক ব্যক্তি!

গত ২৪ ডিসেম্বর অষ্টম বিবাহ বার্ষিকী ছিল রাজস্থানের বাসিন্দা ধর্মেন্দ্র আনিজার।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২০ ১৩:৪৮
Share:

ধর্মেন্দ্র ও তাঁর স্ত্রী স্বপ্না। ছবি সৌজন্য টুইটার।

বিবাহ বার্ষিকীতে স্ত্রীকে অনেকেই দামি গয়না, কেউ বা দামি পোশাক অথবা দামি গাড়ি উপহার হিসেবে দিয়ে থাকেন। কিন্তু রাজস্থানের এক ব্যক্তি তাঁর স্ত্রীকে বিবাহ বার্ষিকীতে যা উপহার দিলেন, তা চমকে ওঠার মতোই।

Advertisement

গত ২৪ ডিসেম্বর অষ্টম বিবাহ বার্ষিকী ছিল রাজস্থানের বাসিন্দা ধর্মেন্দ্র আনিজার। কিন্তু এ বারের বিবাহ বার্ষিকীটা একটু অন্য রকম ভাবে উদ্‌যাপন করার পরিকল্পনা করেছিলেন তিনি। স্ত্রীকে প্রতি বছরই বিবাহ বার্ষিকীতে উপহার দিয়ে এসেছেন। এ বার একটু অন্য রকম উপহার দেওয়া কথা ভেবেছিলেন। কোনও দামি গয়না বা পোশাক নয়, উপহার হিসেবে তিনি ‘চাঁদে জমি’ কিনে দিয়েছেন স্ত্রী স্বপ্না আনিজাকে।

ধর্মেন্দ্রর বক্তব্যকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, “আমাদের বিবাহ বার্ষিকী ছিল ২৪ ডিসেম্বর। স্ত্রীর জন্য স্পেশাল কিছু করব ভাবছিলাম। প্রত্যেকেই তো গাড়ি, নয় গয়না দেন। ওই চিরাচরিত ট্রেন্ড থেকে একটু আলাদা কিছু করার পরিকল্পনা করেছিলাম। ঠিক করলাম, স্ত্রীকে এ বার চাঁদে জায়গা কিনে দিলে কেমন হয়!”

Advertisement

যেমন ভাবা, তেমনই কাজ। নিউ ইয়র্কের লুনা সোসাইটি ইন্টারন্যাশনাল-এর সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করেন ধর্মেন্দ্র। তাঁর দাবি, ওই সংস্থার সংস্থার সঙ্গে এক বছর আগেই যোগাযোগ করেছিলেন স্ত্রীর অগোচরেই। পুরো পদ্ধতি শেষ হতে এক বছর সময় লেগেছে। ধর্মেন্দ্র বলেন, “আমি দারুণ খুশি। আমার মনে হয়, রাজস্থান থেকে আমিই প্রথম চাঁদে জমি কিনলাম।”

ধর্মেন্দ্রর স্ত্রী স্বপ্নাও এই উপহার পেয়ে খুব খুশি। তিনি বলেন, “এ রকম একটা উপহার পাব, কোনও দিন কল্পনা করিনি। এখন মনে হচ্ছে বাস্তবে চাঁদেই রয়েছি। বিবাহ বার্ষিকীতে ধর্মেন্দ্র আমার হাতে জমি সংক্রান্ত সব নথি উপহার হিসেবে তুলে দিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন