কেন্দ্রীয় মন্ত্রিসভায় রাজেন গোঁহাই

কেন্দ্রীয় মন্ত্রিসভায় স্থান পেতে চলেছেন অসমের নগাও জেলার সাংসদ গোঁহাই। সর্বানন্দ সোনোয়াল বিধানসভা ভোটে জিতে মুখ্যমন্ত্রী হওয়ার পরে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যাণমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৬ ০৩:২০
Share:

কেন্দ্রীয় মন্ত্রিসভায় স্থান পেতে চলেছেন অসমের নগাও জেলার সাংসদ গোঁহাই। সর্বানন্দ সোনোয়াল বিধানসভা ভোটে জিতে মুখ্যমন্ত্রী হওয়ার পরে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যাণমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। তাঁর স্থানে অসমের কারও কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা পাওয়া নিশ্চিত ছিল। দৌড়ে ছিল নগাঁওয়ের সাংসদ রাজেনবাবু, গুয়াহাটির তিনবারের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বিজয়া চক্রবর্তী ও মঙ্গলদৈয়ের তিনবারের সাংসদ রমেন ডেকার নাম। শেষ পর্যন্ত এ দিন রাজেনবাবুকে দিল্লি তলব করা হয়। রাজেনবাবু বলেন, “আজ সন্ধ্যায় জানতে পারি আমায় প্রতিমন্ত্রী করা হবে। আগামীকাল সকাল ১০টায় শপথ গ্রহণ অনুষ্ঠানে আমায় হাজির থাকতে বলা হয়। যে বিভাগের দায়িত্ব পাই না কেন, যথাসাধ্য কর্তব্য পালন করব। সেই সঙ্গে রাজ্যের বিভিন্ন সমস্যাও কেন্দ্রে তুলে ধরব।” এনডিএ সরকার রাজ্যের চাংসারিতে এইমস গড়ার সিদ্ধান্ত নেওয়ার বিরোধিতা করে সদ্য রহার আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে দলের বিরুদ্ধে প্রকাশে মুখ খুলেছিলেন রাজেনবাবু। কেন্দ্রকে সিদ্ধান্ত প্রত্যাহার করার জন্য দাবিও জানান। তা নিয়ে জলঘোলা হয়। অবশ্য শেষ পর্যন্ত নগাঁও লোকসভা কেন্দ্র থেকে চারবার জিতে আসা রাজেনবাবুকেই মন্ত্রী হিসেবে বেছে নেওয়া হয়। প্রদেশ বিজেপির তরফে তাঁকে অভিনন্দন জানিয়ে বলা হয়, রাজ্যে ক্ষমতাহীন বিজেপির প্রতিনিধি হয়েও গোঁহাই দেড় দশক ধরে যে ভাবে নিজের কেন্দ্র ধরে রেখেছেন ও বিজেপির অস্তিত্ব টিঁকিয়ে রেখেছেন এই মন্ত্রীত্ব তারই স্বীকৃতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন