Challenge

ইন্ডিয়া খেলো, আরও পাঁচ মিনিট খেলো

এই চ্যালেঞ্জের মাধ্যমে ছোটদের খেলার প্রতি উত্সাহ আরও বাড়াতে চেয়েছেন রাঠৌর।

Advertisement

সংবাদ সংস্থা 

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৯ ১৬:৫১
Share:

রাজ্যবর্ধনের নতুন চ্যালেঞ্জ। ছবি সোশ্যল মিডিয়া থেকে।

গত বছর তাঁর ছোঁড়া ‘ফিটনেস চ্যালেঞ্জ’ ভীষণ জনপ্রিয় হয়েছিল নেট দুনিয়ায়। তাঁর সেই চ্যালেঞ্জে সাড়া দিয়েছিলেন দেশের প্রথম সারির ক্রীড়াবিদ, বলিউড অভিনেতা ও সাধারণ মানুষও। তিনি শুটিংয়ে অলিম্পিক্সে পদক জয়ী রাজ্যবর্ধন সিংহ রাঠৌর। বর্তমানে তিনি কেন্দ্রীয় সরকারের ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী। নতুন বছরে তিনি ফের হাজির হয়েছেন নতুন এক চ্যালে়ঞ্জ নিয়ে।

Advertisement

বুধবার নিজের টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিয়ো পোস্ট করে তাঁর নতুন চ্যালেঞ্জের কথা জানিয়েছেন রাজ্যবর্ধন। নতুন এই চ্যালেঞ্জের নাম ‘ফাইভম মিনিটস অউর’। অর্থাত্ আরও পাঁচ মিনিট।

এই চ্যালেঞ্জের মাধ্যমে ছোটদের খেলার প্রতি উত্সাহ আরও বাড়াতে চেয়েছেন রাঠৌর। নিজের ছোটবেলার কথা মনে করে তিনি বলেছেন, ‘‘আমাদের খেলার সময় মা-বাবা হোমওয়ার্ক করার জন্য ডাকলে আমরা কী বলতাম? আর পাঁচ মিনিট।’’ খেলা ছেড়ে আসতে না চাওয়া বাচ্চাদের এই মনোভাবকেই নতুন চ্যালেঞ্জে তুলে এনেছেন অলিম্পিক্স পদকজয়ী।

Advertisement

এই চ্যালেঞ্জ ছুঁড়ে তিনি বলেছেন, ‘‘আমরা এক হয়ে বাচ্চাদের মনের আওয়াজকে আরও জোরালো করব। বলতে হবে, খেলা যাক আরও পাঁচ মিনিট। খেলো ইন্ডিয়া খেলো।’’

আরও পড়ুন: চাকরিতে হেনস্থার জের! রাজনীতিতে যোগ দিলেন কাশ্মীরের আইএএস টপার

বিরাট কোহালি, সাইনা নেহাওয়াল, দীপিকা পাড়ুকোন ও সলমন খানকে নিজেদের পাঁচ মিনিট খেলার গল্প শেয়ার করার চ্যালেঞ্জছুঁড়ে দিয়েছেন রাজ্যবর্ধন।

ফিটনেসের মতো এই চ্যালেঞ্জের জবাব সাইনা-দীপিকা, সলমন-বিরাটরা কীভাবে দেন সেদিকেই চোখ রয়েছে নেটিজেনদের।

আরও পড়ুন: বিজেপি নেতা-কর্মীদের ‘মোদি এগেইন’ হুডি চ্যালেঞ্জে আমন্ত্রণ জানালেন সাংসদ অনুরাগ ঠাকুর

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন