কান্দিলের খুন নিয়ে মুখ খুলে নওয়াজকে বিঁধলেন রাখি

বিতর্কিত পাক মডেল কান্দিল বালোচের খুন নিয়ে এ বার মুখ খুললেন রাখি সবন্ত। এই হত্যার সমালোচনা করতে গিয়ে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে সরাসরি আক্রমণ করেছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৬ ১৫:৩৬
Share:

বিতর্কিত পাক মডেল কান্দিল বালোচের খুন নিয়ে এ বার মুখ খুললেন রাখি সবন্ত। এই হত্যার সমালোচনা করতে গিয়ে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে সরাসরি আক্রমণ করেছেন তিনি। রাখি বলেছেন, ‘‘কী ভাবে মেয়েদের রক্ষা করবেন তা নওয়াজ শরিফের আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছ থেকে শেখা উচিত। ওই দেশে তো বেটি বাঁচাও নয়, বেটি হটাও চলছে। মোদীজি আমাদের প্রধানমন্ত্রী বলে আমি তাঁর প্রতি কৃতজ্ঞ। ‘বেটি বাঁচাও’ নীতিতে তিনি শুধু বিশ্বাসই করেন না, দেশের মহিলাদের নিরাপত্তা এবং সম্মানের জন্য তিনি অনেক কাজ করেছন।’’

Advertisement

গত শুক্রবার মুলতানের বাড়িতে মৃত অবস্থায় উদ্ধার হয় বিতর্কিত পাক মডেল কান্দিল বালোচের মৃতদেহ। প্রাথমিকভাবে পুলিশের সন্দেহ হয়, তাঁকে শ্বাস রোধ করে খুন করা হয়েছে। কিন্তু ময়নাতদন্তকারী চিকিত্সকদের মতে, সম্ভবত শ্বাসরোধের আগে তাঁকে বিষাক্ত কিছু খাওয়ানো হয়েছিল। এই ঘটনায় কান্দিলের ভাই মহম্মদ ওয়াসিম আজিমকেই গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার করা হল কান্দিলের বাবার দায়ের করা অভিযোগের ভিত্তিতে। তবে পাক পুলিশ সূত্রকে উদ্ধৃত করে বিভিন্ন সংবাদ সংস্থা জানাচ্ছে, দিদিকে খুনের কথা কবুল করেছে ওয়াসিম। এবং তাঁর দাবি, পারিবারিক ‘সম্মান’ রক্ষার জন্যই তিনি এই খুন করেছেন।

কান্দিলের ঘটনায় রাখি আরও বলেছেন, ‘‘কান্দিল বিরাট কোহলি, শাহরুখ খানের ভক্ত ছিল। ও আমারও বড় ফ্যান ছিল। কেন ওর ভাই ওকে মারল? ভারতীয় সেলিব্রিটিদের পছন্দ করত বলেই কি ওকে খুন করা হল? ভারতীয়দের পছন্দ করার শাস্তিই কি ওকে দেওয়া হল?’’

Advertisement

আরও পড়ুন, বেশ করেছি মেরেছি, ধরা পড়ে বলল কান্দিল বালোচের খুনি ভাই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন