Ramdev

Ramdev: করোনা টিকা, অ্যালোপ্যাথি নিয়ে জনতাকে বিভ্রান্ত করবেন না, রামদেবকে দিল্লি হাই কোর্ট

কোভিড টিকার কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলে জনগণকে বিভ্রান্ত করার অভিযোগ এনে রামদেবের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিলেন চিকিৎসকদের সংগঠনগুলি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১০:৫১
Share:

রামদেব একটি ভিডিয়োতে কোভিডের টিকা এবং এর কার্যকারিতা নিয়ে প্রশ্ন তোলেন। ফাইল চিত্র ।

কোভিড টিকা এবং অ্যালোপ্যাথি ওষুধ নিয়ে জনগণকে বিভ্রান্ত করার বিষয়ে যোগগুরু রামদেবকে সতর্ক করল দিল্লি হাই কোর্ট। বুধবার দিল্লি হাইকোর্ট রামদেবকে সতর্কবার্তা দিয়ে বলে পতঞ্জলির করোনিল ওষুধের প্রচার করার জন্য যেন তিনি কোভিড টিকা এবং অ্যালোপ্যাথি ওষুধ সম্পর্কে বিভ্রান্তিমূলক কথা না বলেন।

Advertisement

দিল্লি হাইকোর্টের বিচারপতি অনুপ জয়রাম ভম্ভানি বলেন, “আপনি আপনার শিষ্য এবং অনুগামীদের স্বাগত জানাতেই পারেন। কিন্তু সরকারের যা বলেছে, তার উপর কথা বলে জনসাধারণকে বিভ্রান্ত করবেন না। আপনার উদ্বেগ হল আয়ুর্বেদের সুনাম রক্ষা করা। অ্যালোপ্যাথির বিরুদ্ধে কাউকে বিভ্রান্ত করা নয়।’’

কোভিড টিকার কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলে জনসাধারণকে বিভ্রান্ত করার অভিযোগ এনে রামদেবের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিলেন চিকিৎসকদের বিভিন্ন সংগঠন। সেই মামলার শুনানি চলাকালীনই এই মন্তব্য করেছেন বিচারপতি ভম্ভানি।

Advertisement

অতিমারি আবহে রামদেব দাবি করেছিলেন, কোরোনিল কোভিড-১৯ ভাইরাস থেকে পুরোপুরি ভাবে সুরক্ষা দিতে সক্ষম। একই সঙ্গে একটি ভিডিয়োতে তিনি কোভিডের টিকা এবং এর কার্যকারিতা নিয়ে প্রশ্ন করেন। এর পরই রামদেবের বিরুদ্ধে সরব হন চিকিৎসক সংগঠনগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন