Indigo Flight

মাঝআকাশে ইন্ডিগোর বিমানে আবার যান্ত্রিক ত্রুটি, তড়িঘড়ি ফিরিয়ে আনা হল উড়ানকে

যান্ত্রিক গোলযোগের কারণে দিল্লি ফিরে এল রাঁচীগামী ইন্ডিগোর বিমান। টেক অফের এক ঘণ্টারও কম সময়ের মধ্যে বিমানটিকে ফেরানো হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১৩:৩৪
Share:

—ফাইল চিত্র।

মাঝআকাশে বিমানে আবার বিপত্তি। যান্ত্রিক গোলযোগের কারণে দিল্লি ফিরে এল রাঁচীগামী ইন্ডিগোর বিমান। শনিবার টেক অফের এক ঘণ্টারও কম সময়ের মধ্যে বিমানটিকে ফেরানো হয়। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এই খবর জানা গিয়েছে।

Advertisement

শনিবার সকাল ৭টা ৪০ মিনিটে দিল্লি বিমানবন্দর থেকে রাঁচীর উদ্দেশে টেক অফ করে বিমানটি। সকাল ৮টা ২০ মিনিট নাগাদ দিল্লি বিমানবন্দরে ফিরে আসে উড়ানটি।

বিমানের এক যাত্রী এএনআইকে জানিয়েছেন, মাঝআকাশে বিমানের পাইলট ঘোষণা করেন যান্ত্রিক গোলযোগের কারণে বিমানটিকে দিল্লি ফেরানো হচ্ছে। মাঝআকাশে কম্পন অনুভব করেছিলেন বলে দাবি যাত্রীদের একাংশের। যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইন্ডিগোর তরফে কিছু জানানো হয়নি।

Advertisement

শুক্রবারই যান্ত্রিক গোলযোগের কারণে জরুরি অবতরণ করেছিল ইন্ডিগোর একটি বিমান। শুক্রবার সকালে নির্ধারিত সময়েই পটনার জয়প্রকাশ নারায়ণ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ে গিয়েছিল ইন্ডিগোর সিক্স ই ২৪৩৩ নম্বরের বিমানটি। গন্তব্য ছিল দিল্লি বিমানবন্দর। কিন্তু রানওয়ে ছাড়ার মাত্র তিন মিনিটের মধ্যেই বিমানটিতে যান্ত্রিক গোলযোগ দেখা যায়। ঝুঁকি না নিয়ে সকাল ৯টা ১১ মিনিট নাগাদ পটনা বিমানবন্দরেই বিমানটির জরুরি অবতরণ করান পাইলট। এর আগে, গত জুলাই মাসে এয়ার ইন্ডিয়ার প্যারিসগামী একটি বিমান দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ করে। দিল্লি এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (দিল্লি এটিসি)-এর তরফে জানা যায়, এয়ার ইন্ডিয়ার এক কর্মীর মনে হয়েছিল বিমানটির চাকায় একটি সমস্যা রয়েছে। পরে অবশ্য নির্বিঘ্নেই গন্তব্যের উদ্দেশে উড়ে গিয়েছিল বিমানটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন