maharashtra

Eknath Shinde: মুখ্যমন্ত্রী হয়েছেন শিন্ডে, উল্লাসে মরাঠি গানের তালে কোমর দোলালেন বিদ্রোহী বিধায়কেরা

বৃহস্পতিবার সন্ধ্যায় মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন একনাথ শিন্ডে। সেই সময়ে গোয়ার হোটেলে আনন্দে নাচ করলেন বিদ্রোহী বিধায়কেরা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ২০:৪৮
Share:

ছবি টুইটার।

একনাথ শিন্ডের পাশে বসে বিজেপি নেতা দেবেন্দ্র ফডণবীস তখন মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করছেন। টেলিভিশনে সে দৃশ্যই তখন লাইভ দেখা হচ্ছিল গোয়ার হোটেলে। একনাথের নাম শোনামাত্রই মরাঠি গানে গমগম করে উঠল গোয়ার ওই হোটেল চত্বর। গানের তালে কোমর দোলালেন শিবসেনার বিদ্রোহী বিধায়কেরা।

Advertisement

বিভিন্ন সংবাদ মাধ্যমের ভিডিয়োতে দেখা গিয়েছে, বিদ্রোহী বিধায়কেরা সকলে মিলে আনন্দে নাচ করছেন। কেউ কেউ টেবিলের উপর উঠেই পা মেলাচ্ছেন। শিন্ডের নাম মুখ্যমন্ত্রী হিসেবে ঘোষণা হতেই বাঁধভাঙা উচ্ছ্বাস ধরা পড়েছে বিদ্রোহী বিধায়কদের মধ্যে। সেই দৃশ্যই ক্যামেরাবন্দি হয়েছে।

Advertisement

মুখ্যমন্ত্রী যে হবেন একনাথ শিন্ডে, এমন জল্পনা আগে থেকে ছিল না। বরং বুধবার রাতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে উদ্ধব ঠাকরের ইস্তফার পর মুখ্যমন্ত্রী হিসাবে দেবেন্দ্র ফডণবীসের নাম ঘিরেই চর্চা চলেছে। শিন্ডেকে তাঁর ‘ডেপুটি’ করা হবে বলে জল্পনা শুরু হয়। বৃহস্পতিবার বেলা গড়িয়ে বিকেল হতেই জানা যায়, সন্ধ্যাতেই শপথ নেবেন নতুন মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রী। তখনও শিন্ডের নাম মুখ্যমন্ত্রী হিসেবে যে ঘোষণা করা হতে পারে, তা ঘুণাক্ষরেও টের পাননি কেউ। রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারির সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিক বৈঠকে শিন্ডের নাম ঘোষণা করে রীতিমতো চমকে দেন ফডণবীস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন