কর্নাটকে হোঁচট খেল ‘অপারেশন পদ্ম’, কুমারস্বামীকে স্বস্তি দিয়ে ফিরলেন দুই ‘নিখোঁজ’

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৯ ০৪:৪৬
Share:

—ফাইল চিত্র।

কুর্সি নিয়ে নাটক চলছেই কর্নাটকে।

Advertisement

গত কালই এইচ ডি কুমারস্বামীর থেকে সমর্থন তুলে নিয়েছিলেন দু’জন নির্দল বিধায়ক। আর আজ কংগ্রেসের নিখোঁজ দুই বিধায়ক ফিরে এলেন। বিধায়ক ভীমা নায়েক ও আনন্দ সিংহ ফেরার পরেই আগামিকাল পরিষদীয় দলের বৈঠক ডেকেছে কংগ্রেস। দলের নেতাদের দাবি, সেই সময়েই শক্তি বুঝিয়ে দেবেন তাঁরা। আর ফিরে এসেই কংগ্রেস বিধায়ক ভীমা নায়েক বলেছেন, ‘‘আমার দু’টো মোবাইলের একটা বন্ধ ছিল। সে জন্যই দলের নেতারা যোগাযোগ করতে পারেননি। তবে বিজেপির কাছে যাইনি।’’

কুমারস্বামীর সংখ্যাগরিষ্ঠতা সুতোয় ঝুলছে। মন্ত্রিসভা থেকে কংগ্রেসের রমেশ জারকিহোলিকে সরানোর পরেই তিনি দল ভাঙতে নেমেছেন। সংবাদ মাধ্যমে খবর, মুম্বইয়ের হোটেলে বসে বিজেপির সঙ্গে মিলে সরকার ফেলার ছক কষছেন তিনি। মুখ্যমন্ত্রী অবশ্য দাবি করেছেন, সঙ্কট দ্রুত কেটে যাবে। কংগ্রেসের সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল জানান, সব বিধায়কের সঙ্গে তাঁর কথা হয়েছে।

Advertisement

কর্নাটকে ‘অপারেশন পদ্ম’ কার্যকর করতে মরিয়া বিজেপি। কিন্তু নিজেদের ১০৪ জন বিধায়ককে গুরুগ্রামের রিসর্টে‌ রেখেছে তারা। কুমারস্বামীর প্রশ্ন, রাজ্যে যখন প্রবল খরা, তখন বিধায়কেরা হরিয়ানায় বসে কী করছেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন